ইসরায়েলি হামলায় ৩ হিজবুল্লাহ সদস্য নিহত

|

ছবি: এএফপি

লেবাননের উত্তরাঞ্চলে ট্যাংকার বহরে হামলা চালিয়ে হিজবুল্লাহর তিন সদস্যকে হত্যা করেছে ইসরায়েলি সেনাবাহিনী। মঙ্গলবার (১১ জুন) লেবাননের একটি সামরিক সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এ তথ্য জানিয়েছে।

সিরিয়া সীমান্তবর্তী লেবাননের উত্তরাঞ্চলীয় হারমেল জেলার একটি গ্রাম লক্ষ্য করে এ হামলা চালায় ইসরায়েল। ট্যাংকার ও একটি ভবনের বহর লক্ষ্য করে চালানো নয়টি ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় হিজবুল্লাহর তিন সদস্য নিহত হয়েছে। যদিও এখনও হতাহতের বিষয়টি নিশ্চিত করতে পারেনি ইসরায়েল।

এদিকে, ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে বলা হয়, ইসরায়েলি যুদ্ধবিমানের দিকে প্রথমবারের মতো বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ছুড়েছে হিজবুল্লাহ।

লেবাননের সশস্ত্র গোষ্ঠীটি দাবি করেছে, একটি গাইডেড মিসাইল ব্যবহার করে ইসরাইলের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোমের একটি লঞ্চার ধ্বংস করেছে তারা। প্রমাণ হিসেবে একটি ভিডিও প্রকাশ করেছে হিজবুল্লাহ।

প্রসঙ্গত, গত অক্টোবরে ইসরায়েলি বাহিনী ফিলিস্তিনের গাজায় হামলা শুরু করার পর থেকে এর প্রতিবাদে ইসরায়েলে সামরিক বাহিনীর অবস্থান নিশানা করে হামলা চালাচ্ছে হিজবুল্লাহ। ইসরায়েলও এর জবাবে লেবাননে পাল্টা হামলা চালিয়ে আসছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply