‘গুলি করা কনস্টেবলের মানসিক অসুস্থতার কথা জানতো পুলিশ’

|

ফাইল ছবি

রাজধানীর বারিধারা ডিপ্লোমেটিক জোনে সহকর্মী মনিরুল ইসলামকে গুলি করে হত্যা করা কনস্টেবল কাওসারের মানসিক অসুস্থতার খবর পুলিশের কাছে ছিলো বলে জানিয়েছেন আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। তবে চিকিৎসক তাকে ফিট সার্টিফিকেট দিয়ে ডিউটির জন্য উপযোগী ঘোষণা দেয়ায় কাওসারকে নিরাপত্তার দায়িত্ব দেয়া হয়েছিলো।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে, রাজারবাগে হাইওয়ে পুলিশের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, ‘তার অসুস্থতার বিষয়টি আমরা জানতাম। একজন ডাক্তার তাকে সার্টিফিকেট দিলে তাকে ডিউটিতে নেয়া হয়। এখন এ বিষয়গুলোতে আমাদের আরো সতর্কতার প্রয়োজন কিনা, সে বিষয়ে আমরা আলোচনা করছি।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। পুলিশের মানসিক স্বাস্থ্য নিয়ে বাহিনী কাজ করছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, শনিবার (৮ জুন) রাত ১১টা ৪৫ মিনিটের দিকে রাজধানীর বারিধারা ডিপ্লোমেটিক জোনে অবস্থিত ফিলিস্তিন দূতাবাসের সামনে পুলিশ কনস্টেবল কাউসার আলী দায়িত্বরত অপর পুলিশ কনস্টেবল মনিরুল ইসলামকে এলোপাতাড়ি গুলি চালিয়ে হত্যা করে। তার গুলিতে জাপান দূতাবাসের গাড়ি চালক সাজ্জাদ হোসেন শাহরুখও আহত হন।

রাতেই কাউসারকে আটক করে পুলিশি হেফাজতে নেয়া হয়। এ ঘটনায় গুলশান থানায় একটি মামলা দায়ের করেন নিহত মনিরুলের বড় ভাই কনস্টেবল মাহবুব। পরে তাকে ৭ দিনের রিমান্ডে পাঠানো হয় ।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply