ইউরো থেকে ছিটকে গেলেন ডি ইয়ং

|

ছবি: সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে ইউরোপিয়ান ফুটবলের মহাদেশীয় শ্রেষ্ঠত্বের আসর ইউরো-২০২৪। শেষ সময়ের প্রস্তুতি হিসেবে প্রীতি ম্যাচ দিয়ে নিজেদের ঝালাই করে নিচ্ছে দেশগুলো। তবে ইউরো শুরু হওয়ার আগে বড় দুসংবাদ দিয়েছেন নেদারল্যান্ডসের কোচ রোনাল্ড কোম্যান। ইনজুরির কারণে ডাচদের হয়ে ইউরো খেলা হচ্ছে না বার্সেলোনার মিডফিল্ডার ফ্র্যাঙ্কি ডি ইয়ংয়ের।

অ্যাঙ্কেলে একের পর এক চোট মৌসুমজুড়ে ভোগাচ্ছে ডি ইয়ংকে। তবু অভাবনীয় কিছুর আশায় তাকে দলে রেখেছিলেন কোচ কোম্যান। সেই আশা পূরণ হয়নি। সোমবার (১০ জুন) চিকিৎসকরা জানান, যথাসময়ে বার্সার এই মিডফিল্ডারের সেরে ওঠার কোনো সম্ভাবনা নেই।

আইসল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচে দলের সঙ্গে অনুশীলন করেছিলেন ডি ইয়ং। তবে পুরো ফিট হওয়ার অপেক্ষায় ম্যাচে নামেননি তিনি। ম্যাচ শেষে ইয়ংয়ের ইউরো থেকে ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন ডাচ কোচ রোনাল্ড কোম্যান। তার বদলি হিসেবে চেলসির ডিফেন্ডার ইয়ান ম্যাটসেনকে দলে নিয়েছে ডাচরা।

ডাচ কোচ রোনাল্ড কোম্যান বলেন, পরীক্ষায় দেখা গেছে, সে এখনও ওই কাজগুলো করতে পারে না, যেগুলো তার করতে পারা উচিত। প্রতিবার অনুশীলনের পর তার অ্যাঙ্কেলে সমস্যা হয়। এতে এই উপসংহারে পৌঁছানো যায় যে, আগামী তিন সপ্তাহে সে শতভাগ ফিট থাকবে না। আমি আগে থেকেই বুঝেছিলাম (ডি গ্রুপের প্রথম ম্যাচে) পোল্যান্ডের বিপক্ষে তার খেলা কঠিন হবে।

ইউরোতে খেলতে না পেরে হতাশা প্রকাশ করেন ডি ইয়ং। এ মিডফিল্ডার বলেন, আমি খুব হতাশ যে ইউরোতে খেলতে পারছি না। আমরা গেল কয়েক সপ্তাহে অনেক কাজ করছি। কিন্তু আমার সুস্থ হতে আরও সময় লাগবে। বড় টুর্নামেন্টে দলের প্রতিনিধিত্ব করা যে কারোরই স্বপ্ন। তবে এবার মাঠের বাইরে থেকেই দলকে সমর্থন দিয়ে যাবো।

পরবর্তী পুনর্বাসনের জন্য বার্সেলোনায় ফিরে যাবেন ২৭ বছর বয়সী ডি ইয়ং। আগামী রোববার পোল্যান্ডের বিপক্ষে ইউরোয় নিজেদের প্রথম ম্যাচ খেলবে ডাচরা। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ ফ্রান্স ও অস্ট্রিয়া।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply