টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে স্পিডবোট লক্ষ্য করে মিয়ানমার থেকে গুলি

|

কক্সবাজার করেসপনডেন্ট:

কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে স্পিডবোটকে লক্ষ্য করে মিয়ানমারের দিক থেকে গুলি ছোড়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১১ জুন) এ ঘটনা ঘটে। তবে কারা গুলি চালিয়েছে, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

জানা যায়, মঙ্গলবার টেকনাফ থেকে কয়েকজন যাত্রী নিয়ে একটি স্পিডবোট সেন্টমার্টিনের উদ্দেশে রওনা হয়। এ সময় স্পিডবোটটি নাফ নদীর বদরমোকামের গোলগরা পয়েন্টে পৌঁছালে মিয়ানমারের নাইক্ষ্যংদিয়া পয়েন্টে অবস্থানরত অস্ত্রধারীরা বোটটিকে লক্ষ্য করে গুলি করে। এ সময় যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। এ ঘটনায় কেউ হতাহত না হলেও দ্বীপজুড়ে চরম আতঙ্ক বিরাজ করছে।

স্পিডবোটটির মালিক ও সেন্টমার্টিন স্পিডবোট মালিক সমবায় সমিতির সভাপতি খোরশেদ আলম জানান, চিকিৎসার জন্য টেকনাফে আসা পাঁচ যাত্রী স্পিডবোটটিতে করে সেন্টমার্টিনে ফেরার উদ্দেশে রওনা দেয়। নাইক্ষ্যংদিয়া পয়েন্টে ট্রলারে অবস্থানরত অস্ত্রধারীরা ১০ থেকে ১২ রাউন্ড গুলি চালায়। এ সময় চালক বোটটি দ্রুত চালিয়ে বঙ্গোপসাগরের পশ্চিম দিকে চলে যায়। দুপুর ১২টার দিকে বোটটি দ্বীপে পৌঁছে।

তিনি আরও জানান, কাঠের ট্রলার বা সার্ভিস বোটে যাত্রী ও পণ্য আনা-নেয়ার ক্ষেত্রে জটিলতা রয়েছে। ট্রলারগুলোকে নাফনদ ও নাইক্ষ্যংদিয়া পয়েন্টে এসে মিয়ানমারের কাছাকাছি এলাকা অতিক্রম করতে হয়। গত ৫ জুন সেন্টমার্টিন থেকে ফেরার পথে নির্বাচনী সরঞ্জাম ও কর্মকর্তাদের নৌযানে মিয়ানমারের দিক থেকে গুলিবর্ষণ করা হয়। পরে ৮ জুনও পণ্যবাহী ট্রলারে আবারও গুলিবর্ষণ করা হয়।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী জানিয়েছেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। পরিস্থিতি খুবই বাজে। এর ফলে দ্বীপে অবস্থানরতরা খাদ্য সংকটে পড়বে। তবে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী নাকি বিদ্রোহীরা গুলি চালাচ্ছে, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply