ভারতে ৩শ’ রুপির গয়না ৬ কোটিতে বিক্রি করে মার্কিন নারীর সঙ্গে প্রতারণা

|

ভারতের রাজস্থান থেকে গয়না কিনে বিপুল পরিমাণ অর্থ প্রতারণার শিকার হয়েছেন এক মার্কিন নারী। অভিযোগ রয়েছে, রাজস্থানের জয়পুরের এক ব্যবসায়ী মাত্র ৩শ’ টাকার গয়না ৬ কোটি রুপিতে বিক্রি করেছেন ওই নারীর কাছে। মঙ্গলবার (১১ জুন) এক প্রতিবেদনে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, চেরিশ নামে মার্কিন সেই নারী জয়পুরের জহুরি বাজার থেকে যে গয়নাগুলো কিনেছিলেন, সেগুলো রুপার হলেও ওপর দিয়ে সোনার আবরণ দেওয়া ছিল।

গত এপ্রিলে, গয়নাগুলো যুক্তরাষ্ট্রের একটি মেলায় প্রদর্শনীর জন্য রেখেছিলেন চেরিশ। পরে সেখানেই বেরিয়ে আসে গয়নাগুলো আসলে নকল। এরপর যুক্তরাষ্ট্র থেকে নকল গয়না নিয়ে ভারতে আসেন চেরিশ। তিনি সেই গয়না ব্যবসায়ী গৌরব সনির মুখোমুখি হন। কিন্তু প্রতারণা এবং অভিযোগের বিষয়টি প্রত্যাখ্যান করেন গৌরব।

উপায় না দেখে পুলিশে অভিযোগ দেন চেরিশ। পাশাপাশি তিনি ভারতে অবস্থিত মার্কিন দূতাবাসেরও সহযোগিতা চান। দূতাবাসের পক্ষ থেকেও এই বিষয়টির তদন্তের জন্য চাপ দেওয়া হয় জয়পুরের পুলিশকে।

পুলিশ জানিয়েছে, ঘটনাটি প্রকাশ্যে আসতেই পালিয়েছেন গৌরব ও তার বাবা রাজেন্দ্র সনি। তবে তাদের খুঁজে বের করার অভিযান অব্যাহত আছে। প্রতারক বাবা-ছেলেকে ধরার জন্য ইতোমধ্যে একটি স্পেশাল বাহিনীও গঠন করা হয়েছে।

/এআই   


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply