বিকল্প নৌপথে সেন্টমার্টিন যাবে ট্রলার

|

ফাইল ছবি।

কোস্টগার্ডের সহায়তায় টেকনাফের পরিবর্তে গোলারচর নৌপথ দিয়ে যাত্রীবাহী ট্রলার সেন্টমার্টিন যাবে বলে সিদ্ধান্ত নিয়েছে কক্সবাজার জেলা প্রশাসন। এছাড়া কক্সবাজার থেকে সরাসরি প্রবাল দ্বীপটিতে মালামাল পরিবহনের সিদ্ধান্তও নেয়া হয়।

বুধবার (১২ জুন) কক্সবাজার জেলা প্রশাসক মো. শাহীন ইমরানের সভাপতিত্বে এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ বিষয়ে কক্সবাজার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইয়ামিন হোসেন বলেন, কক্সবাজার থেকে বড় নৌকায় করে সেন্টমার্টিনে মালামাল পাঠানো হবে। আগামীকাল বৃহস্পতিবার (১৩ জুন) বিশেষ ব্যবস্থাপনায় দুইটি নৌযানে করে টেকনাফ থেকে প্রবাল দ্বীপে মালামাল পাঠানো হবে। এরপর কক্সবাজার থেকে পণ্য পরিবহন শুরু হবে।

সেন্টমার্টিনে যাত্রী পরিবহনের বিষয়ে তিনি বলেন, কোস্টগার্ডের সহায়তায় গোলারচর চ্যানেল দিয়ে জোয়ারের সময় সেন্টমার্টিনে যাত্রী পরিবহন করা হবে। তবে এটি হয়তো প্রতিদিন সম্ভব হবে না।

গত কয়েকদিনে মিয়ানমারের দিক থেকে বাংলাদেশি ট্রলার, স্পিডবোট লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে। এসব ঘটনায় কেউ হতাহত না হলেও দ্বীপবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এছাড়া, গুলিতে নৌযানগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে। সবশেষ গতকাল মঙ্গলবার একটি স্পিডবোটকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। তবে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী নাকি বিদ্রোহীরা গুলি চালাচ্ছে, তা এখনও নিশ্চিত করতে পারেনি কর্তৃপক্ষ।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply