ছেলে হত্যার বিচার ও অন্য সন্তানদের বিরুদ্ধে মামলার সুষ্ঠু তদন্তের দাবিতে বাবা-মায়ের সংবাদ সম্মেলন

|

কক্সবাজার করেসপনডেন্ট:

কক্সবাজারে এএইচ তানভীর হত্যার বিচার ও অন্য তিন সন্তানের বিরুদ্ধে মামলার সুষ্ঠু তদন্তের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন তাদের বাবা সোলাইমান ও মা মাশুকা বেগম। বুধবার (১২ জুন) কক্সবাজারের একটি হোটেলে সংবাদ সম্মেলন করেন তারা।

স্বজনরা জানান, শহরের বাঁচা মিয়ারঘোনা এলাকায় ঘর নির্মাণের সময় তানভীরের কাছে নেজাম উদ্দিন নামের একজন চাঁদা দাবি করেন। এ সময় চাঁদা দিতে অস্বীকৃতি জানায় সে। পরে ২০১৮ সালের ২৯ জুন দুপুরে তাকে নেজাম ও তার সন্ত্রাসী বাহিনী ছুরিকাঘাতে হত্যা করে।

তারা আরও জানান, এ ঘটনায় নিহতের ভাই আবু সিনা বাদী হয়ে নেজাম উদ্দিনকে প্রধান আসামি করে ১২ জনের নামে হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় নেজাম উদ্দিন ৫ বছর কারাভোগও করেন। এরপর কারাগার থেকে বের হওয়ার পর গত ৩ জুন বিজিবির টহলদলের ওপর নেজামের নেতৃত্বে একটি দল হামলা চালায়। এ সময় বিজিবির গুলিতে নেজাম উদ্দিন নিহত হন। এই ঘটনায় নেজাম উদ্দিনের বাবা ৮ জনের নাম উল্লেখ আদালতে একটি মামলা দায়ের করেছেন। মামলায় বিজিবি সদস্য, সাংবাদিক ও নিহত তানভীরের তিন ভাইকেও আসামি করা হয়।

তানভীরের মা মাশুকা বেগম বলেন, বিজিবির গুলিতে নিহত নেজাম উদ্দিনের বাবা তানভীরের হত্যা মামলার প্রতিশোধ নিতে তার সন্তানদের আসামি করেছে। এ বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নিতে সরকারের প্রতি জোর দাবিও জানান তিনি।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply