সাকিবের অফফর্ম নিয়ে দল মোটেও চিন্তিত নয়, বললেন শান্ত

|

ছবি: সংগৃহীত

দীর্ঘ প্রায় দেড় যুগ ধরে বাংলাদেশ ক্রিকেটে ব্যাটে-বলে অবদান রাখছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বর্নাঢ্য ক্যারিয়ারে নানা রকম আলোচনা-সমালোচনা থাকলেও কখনও অফফর্ম নিয়ে আঙুল তোলা হয়নি দেশের ক্রিকেটের এই ‘পোস্টার বয়ের’ দিকে। তবে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপটা মোটেও ভালো যাচ্ছে না সাকিবের। ব্যাটের-পাশাপাশি বল হাতেও বেশ বিবর্ণ এই ক্রিকেটার। তবে সাকিবের অফফর্ম নিয়ে দল মোটেও চিন্তিত নয় বলে জানিয়েছেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

যুক্তরাষ্ট্রে টি-টোয়েয়ন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে দুটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিততে পারেনি টাইগাররা। ২ ম্যাচে একটি জয় নিয়ে সুপার এইটের মিশনে খুব ভালোভাবেই আছে শান্তর দল।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় নেদারল্যান্ডসের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে ঘুরে ফিরে এসেছে সাকিবের প্রসঙ্গও। যুক্তরাষ্ট্রের মাটিতে বিশ্বকাপের দুই ম্যাচে ব্যাট ও বল হাতে ব্যর্থ হয়েছেন তিনি। লঙ্কানদের বিপক্ষে ৩ ওভার বোলিং করে ৩০ রানে ছিলেন উইকেটশূন্য, ব্যাট হাতে করেছেন ৮ রান। দুইদিন আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও ব্যর্থ হয়েছেন। বল হাতে এক ওভারে ৬ রান খরচ করে উইকেটশূন্য ছিলেন। ব্যাট হাতে ৩ রানের বেশি করতে পারেনি। যার প্রভাব পড়েছে র‍্যাঙ্কিংয়ে।

গতকাল বুধবার (১২ জুন) ম্যাচ পূববর্তী সংবাদ সম্মেলনে সাকিব প্রসঙ্গে শান্ত বলেন, সাকিব ভাইয়ের পারফরম্যান্স নিয়ে আমাদের দলের কেউই চিন্তিত না। আমরা এটা নিয়ে কথা বলতেই চাই না। আমরা জানি তিনি বছরের পর বছর কতো ভালো পারফরম্যান্স করেছেন। মানুষের থেকে তিনি নিজে যেটা আশা করছেন সেটা গুরুত্বপূর্ণ। তিনি কঠোর পরিশ্রম করছেন। আমি বলবো না তিনি কামব্যাক করবেন। তিনি ভালো অবস্থানেই আছেন। আশা করবো কালকে আরও ভালো পারফরম্যান্স করতে পারবে।

চোখের সমস্যার কারণে এমন ছন্দহীন সাকিব? এমন প্রশ্নের জবাবে শান্ত বলেন, না, চোখের সমস্যা আমার কাছে মনে হয় না। সব ঠিকঠাকই আছে। অনুশীলনে ব্যাটিং বলেন, বোলিং বলেন সবকিছুতেই কমফোর্টেবল আছে। শুধু একট-দুইটা ইনিংস, এই ফরম্যাটে একটা-দুইটা ইনিংস খারাপ হতেই পারে। এটা নিয়ে অধিনায়ক হিসেবে আমি কোন বাড়তি চাপ অনুভব করছি না। সে নিজেও ওইরকম চাপ অনুভব করছে না। কারণ অনেক অভিজ্ঞ এবং খুব ভালোভাবেই কামব্যাক করবে আমার কাছে মনে হয়।

শুধু সাকিবই নন, দলের বেশির ভাগ ব্যাটারই রানের মধ্যে নেই। কেবল তাওহিদ হৃদয় এবং মাহমুদউল্লাহই দলকে টানছেন। লঙ্কানদের বিপক্ষে লিটন ভালো করলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাজে শটে আউট হয়েছেন। ডাচদের বিপক্ষে ভালো করতে হলে টপ অর্ডারকে জ্বলে উঠতেই হবে।

/আরআইএম 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply