আটদিন পর সেন্টমার্টিনের উদ্দেশে ছেড়ে গেলো ৪টি ট্রলার

|

সারাদেশ ডেস্ক:

আটদিন বন্ধ থাকার পর টেকনাফের সাবরাংয়ের মুন্ডার ডেইল এলাকা থেকে সেন্টমার্টিনের উদ্দেশে ৪টি যাত্রীবাহী ট্রলার ছেড়ে গেছে। ট্রালারগুলোতে প্রায় আড়াই শতাধিক যাত্রী ছিল বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৩ জুন) বিকেল সাড়ে পাঁচটার দিকে ট্রলারগুলো প্রবাল দ্বীপের উদ্দেশে রওনা দেয়। আজ দুপুরে সেন্টমার্টিন থেকেও আড়াই শতাধিক যাত্রী নিয়ে ৪টি ট্রলার টেকনাফে পৌঁছায়।

সেন্টমার্টিন বোট মালিক সমিতির সভাপতি রশিদ আহমদ জানান, আগামীকাল শুক্রবার (১৪ জুন) কক্সবাজার বিআইডব্লিউটি জেটি থেকে ‘বার আউলিয়া’ নামের একটি জাহাজে করে সেন্টমার্টিনে পণ্য পাঠানো হবে।

গতকাল বুধবার (১২ জুন) টেকনাফের পরিবর্তে গোলারচর নৌপথ দিয়ে যাত্রীবাহী ট্রলার সেন্টমার্টিন যাবে বলে সিদ্ধান্ত নেয় কক্সবাজার জেলা প্রশাসন। এছাড়া কক্সবাজার থেকে সরাসরি প্রবাল দ্বীপটিতে মালামাল পরিবহনের সিদ্ধান্তও নেয়া হয়। তবে আজকে এই নৌপথ দিয়ে ট্রলার চলাচল করেনি।

কক্সবাজার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইয়ামিন হোসেন এ বিষয়ে বলেছিলেন, আজকে বিশেষ ব্যবস্থাপনায় দুইটি নৌযানে করে টেকনাফ থেকে প্রবাল দ্বীপে মালামাল পাঠানো হবে। এরপর কক্সবাজার থেকে বড় নৌযানে করে সেন্টমার্টিনে পণ্য পরিবহন শুরু হবে।

এছাড়া সেন্টমার্টিনে যাত্রী পরিবহনের বিষয়ে তিনি বলেন, কোস্টগার্ডের সহায়তায় গোলারচর চ্যানেল দিয়ে জোয়ারের সময় সেন্টমার্টিনে যাত্রী পরিবহন করা হবে। তবে এটি হয়তো প্রতিদিন সম্ভব হবে না।

গত কয়েকদিনে মিয়ানমারের দিক থেকে বাংলাদেশি ট্রলার, স্পিডবোট লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে। এসব ঘটনায় কেউ হতাহত না হলেও দ্বীপবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এছাড়া, গুলিতে নৌযানগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে। সবশেষ গত মঙ্গলবার (১১ জুন) একটি স্পিডবোটকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। তবে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী নাকি বিদ্রোহীরা গুলি চালাচ্ছে, তা এখনও নিশ্চিত করতে পারেনি কর্তৃপক্ষ।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply