আওয়ামী লীগ কৃষক-শ্রমিকের নয়, দুর্নীতিবাজদের সরকার: নজরুল ইসলাম খান

|

এই সরকার কৃষক-শ্রমিক কিংবা সাধারণ মানুষের নয়, আওয়ামী লীগ দুর্নীতিবাজদের সরকার— এমন মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে নাগরিক ঐক্য আয়োজিত বাজেট নিয়ে এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির এই নেতা বলেন, সরকারের প্রধান সেনাপতি থেতে শুরু করে মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আছে। বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ দিয়ে মানুষকে দুর্নীতিতে উৎসাহিত করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। বলেন, দেশটাকে কতল করে দেয়া হচ্ছে। সেখান থেকে দেশের সবাই বাঁচতে চায়।

সেমিনারে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, পূজার সময় বলির পাঠার যে দশা হয়, বাংলাদেশের অর্থনীতিরও এখন সেই দশা। এই বাজেট দেখে বলা যায়, ব্যাংকের লুটপাট অব্যাহত থাকবে। এই বাজেটের ফলে ধনী আরও ধনী হবে আর গরীবরা মারা যাওয়ার মতো করে বেঁচে থাকবে। তিনি বলেন, তারা যে লড়াই করছেন সেটি আওয়ামী লীগ বা বিএনপির লড়াই নয়; সাধারণ মানুষের বেঁচে থাকার লড়াই।

সেমিনারে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, সরকার উন্নয়নের নামে একটি লুণ্ঠনতন্ত্র কায়েম করেছে। নিজেরা ক্ষমতায় থাকার জন্য কতিপয়কে লুটপাট করার অবাধ সুযোগ দিয়েছে বলেও জানান তিনি।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply