তামিমের পর হৃদয়ের দ্রুত বিদায়ে আবারও চাপে বাংলাদেশ

|

ব্যর্থতা যেন পিছু ছাড়ছে না নাজমুল হোসেন শান্ত ও লিটন দাসের। দুজনেই ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছেন। এতে করে ভুগতে হচ্ছে বাংলাদেশ দলকে। শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা ম্যাচের পর নেদারল্যান্ডসের বিপক্ষেও দলকে বিপদে ফেলে সাজঘরে ফিরে গেছেন এই দুই ব্যাটার।

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ। এই ম্যাচে তানজিদ হাসান তামিমের সাথে ওপেনিংয়ে নামেন অধিনায়ক শান্ত। এই ম্যাচে মাত্র এক রান করেই সাজঘরের পথ ধরেন এই বাঁহাতি। ইনিংসের ১ দশমিক ২ ওভারের সময় ডাচ স্পিনার আরিয়ান দত্তের বলে রিভার্সসুইপ খেলতে গিয়ে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন শান্ত। তার বিদায়ে দলীয় ৩ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। তিন বলে এক রান আসে অধিনায়কের ব্যাট থেকে।

এরপর তিন নম্বরে ব্যাটিংয়ে নামা লিটন দাস দলের হাল ধরতে পারেননি। আরিয়ান দত্তের বলে লিটন সুইপ শর্টে বাউন্ডারি মারতে গিয়ে এঙ্গেলব্রেখটের হাতে ধরা পড়েন। লিটনও ফেরেন এক রান করে। এতে ২৩ রানেই দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। এরপর ওপেনার তানজিদ তামিমের সাথে দলের হাল ধরেন অভিজ্ঞ ব্যাটার সাকিব আল হাসান। এই জুটিতে ভর করে আর কোনো উইকেট না হারিয়ে পাওয়ার প্লে’তে বাংলাদেশ তোলে ৫৪ রান।

তবে দলের হাল ধরলেও বেশিক্ষণ স্থায়ী হয়নি সাকিব-তামিম জুটি। ব্যক্তিগত ৩৫ রানে ভ্যান মেকেরেনের বলে উড়িয়ে মারতে গিয়ে লিডের ক্যাচ হয়ে সাজঘরে ফিরেছেন তামিম। এতে ভাঙে ৩২ বলে ৪৮ রানের জুটি। তানজিদ তামিমের ইনিংসটি সাজানো ছিল ৫টি চার ও এক ছক্কায়। এই রান করতে তিনি মোকাবেলা করেন ২৬ বল।

শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত ব্যাট করে হৃদয় জেতা তাওহিদ হৃদয় এই ম্যাচে ফিরেছেন দ্রুতই। প্রিংগেলের বলে বোল্ড হয়ে ফেরার আগে ১৫ বলে তিনি করেছেন মাত্র ৯ রান।

এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ১৩ ওভারে ৪ উইকেট ৯৫ রান। ক্রিজে আছেন সাকিব ও মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিব ৪৩ ও রিয়াদ ১ রানে ব্যাট করছেন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply