কাউকে জবাব দেয়ার জন্য খেলি না: সাকিব

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টিতে ব্যাট হাতে সময়টা বাজে কাটাচ্ছিলেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টিতে শেষ কবে ব্যাট উঁচিয়ে ধরেছিলেন, তাও যেন ভুলতে বসেছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। মাঠের বাইরে তাই কানাঘুষা। ভারতের বীরেন্দর সেওয়াগ তো বলেই ফেলেছেন সাকিবের লজ্জা হওয়া উচিত নিজের পারফরম্যান্স দেখে। এবং বলা উচিত আর খেলবো না।

সব সমালোচনার জবাব দিতে একটা ম্যাচ জেতানো ইনিংস বড্ড প্রয়োজন ছিল সাকিবের। আগেও বহুবার যেমনটি করে দেখিয়েছেন সাকিব। সমালোচনার মুখে ভালো ইনিংস খেলে প্রশংসা কুড়িয়েছেন। নেদারল্যান্ডসের বিপক্ষেও সেটা আরও একবার করে দেখালেন দেশের ক্রিকেট ইতিহাসের সর্বশ্রেষ্ঠ এই খেলোয়াড়। ৪৬ বলে অপরাজিত ৬৪ রানের ইনিংস খেলে দলকে জিতিয়েছেন দেশের ক্রিকেটের এই ‘পোস্টার বয়’। এমন ইনিংস খেলে কাউকে কি জবাব দিতে চেয়েছেন সাকিব। তিনি অবশ্য এমন কথা হেসেই উড়িয়ে দিয়েছেন।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাকিব বলেন, আমি কাউকে উত্তর দেয়ার জন্য ক্রিকেট খেলি না। আমার মনে হয়, ক্রিকেট খেলায় ব্যাটারদের কাজ ব্যাটিং করা, রান করা। বোলারদের কাজ উইকেট নেয়া। ফিল্ডারদের কাজ ভালো ফিল্ডিং করা, ক্যাচ নেয়া।

নিজের পারফরম্যান্স নিয়ে সাকিব বলেন, দলে কতটা অবদান রাখা গেল, এটাই আসল কথা। টি-টোয়েন্টি ম্যাচে প্রথম চার ব্যাটারদের কারও ১৬/১৭ ওভার ব্যাটিং করাটা খুব গুরুত্বপূর্ণ, আজ আমি তা করতে পেরেছি বলে খুশি।

সুপার এইটের লড়াইয়ে এগিয়ে যেতে ডাচদের হারাতে হতো বাংলাদেশকে। ২৫ রানের জয়ে সেটাই করে ফেলেছে বাংলাদেশ। এখন গ্রুপের শেষ ম্যাচ জিতলেই বাংলাদেশ পা রাখবে সুপার এইটে। হারলেও অবশ্য সুযোগ থাকবে বাংলাদেশের সামনে। তবে সেক্ষেত্রে ফের সমীকরণের জটিলতায় পড়তে হবে বাংলাদেশকে। তাই নেপালের বিপক্ষে জয়টাই প্রত্যাশা করছে বাংলাদেশ। যেই ম্যাচটি মাঠে গড়বে আগামী ১৭ জুন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply