‘একে পিটাতে হবে’— যমুনার সাংবাদিক শিবলী নোমানকে ফেসবুকে হুমকি

|

রাজশাহী ব্যুরো:

‘একে পিটাতে হবে, টুটি চিপে ধরতে হবে তাহলে আর কেউ সাহস পাবে না’ এভাবেই যমুনা টেলিভিশনের রাজশাহী ব্যুরো প্রধান শিবলী নোমানকে ফেসবুকে হুমকি দেয়া হয়েছে। উদয় খান নামের একটি ফেসবুক আইডি থেকে এই সংবাদকর্মীকে হুমকি দেয়া হয়।

এ নিয়ে গতকাল বৃহস্পতিবার (১৩ জুন) রাতে নিরাপত্তা ও ঘটনার বিহিত চেয়ে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) বোয়ালিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন শিবলী নোমান।

কেবল উদয় খান নামের ফেসবুক আইডি থেকে নয়, আরও অনেক আইডি থেকে আরইউজের এই সাবেক সাধারণ সম্পাদককে হুমকি দেয়া হচ্ছে। পাশাপাশি শিবলী নোমান সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করা হচ্ছে।

গত মঙ্গলবার থেকে আমানা গ্রুপের বিতর্কিত ব্যবসায়িক কর্মকাণ্ড এবং বিদেশি কোম্পানিতে তাদের ‘রহস্যময় সম্পৃক্ততা’ নিয়ে যমুনা নিউজে শিবলী নোমানের ধারাবাহিক অনুসন্ধানী প্রতিবেদন প্রচারিত হয়। ওই প্রতিবেদনের সূত্র ধরেই ‘পিটিয়ে মারা’ বা ‘গলা চেপে ধরা’র মতো হুমকি দেয়া হচ্ছে বলে জিডিতে সন্দেহ প্রকাশ করেন এই সাংবাদিক। জিডিতে হুমকিদাতাদের ফেসবুক আইডির লিংক ও স্ক্রিনশটের তথ্যও উল্লেখ করা হয়েছে।

শিবলী নোমান প্রায় ২৪ বছর ধরে সাংবাদিকতা করছেন। আজকের কাগজ, সমকাল, চ্যানেল টোয়েন্টিফোর হয়ে তিনি এখন যমুনা টেলিভিশনে কাজ করছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply