‘আল্লাহ আমার প্রতি সবসময় অনেক দয়ালু’

|

ছবি: সংগৃহীত

১৯ মাস আর ২০ ইনিংস পর টি-টোয়েন্টিতে ফিফটির দেখা পেয়েছেন সাকিব আল হাসান। তার অপরাজিত ৬৪ রানের ইনিংসে দল পেয়েছে লড়াই করার মতো পুঁজি। সবাই যখন তার শেষের শুরু দেখছিলেন, তখন সাকিব জবাবটা দিলেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৩তম ফিফটি হাঁকিয়ে। যা তার আন্তর্জাতিক ক্যারিয়ারের শততম ফিফটি। এমন দুর্দান্ত এক প্রত্যাবর্তনের পর আল্লাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে ভোলেননি সাকিব।

বৃহস্পতিবার (১৩ জুন) নেদারল্যান্ডসের বিপক্ষে আগে ব্যাটিং করে বাংলাদেশ ১৫৯ রান তোলে। যেখানে সাকিবের অবদান অপরাজিত ৬৪ রান। শান্ত-লিটনদের ব্যর্থতার দিনে সাকিব দায়িত্ব নিয়ে ব্যাটিং করেছেন। দল যখন চাপের মুখে বোলিংয়ে রেখেছেন ভূমিকা। অলরাউন্ড পারফরম্যান্স করে চাপকে পেছনে ফেলে ম্যাচ সেরার পুরস্কারও জিতেছেন সাকিব। 

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সাকিব বলেন, আলহামদুলিল্লাহ, আল্লাহ আমার প্রতি সবসময় অনেক দয়ালু। খারাপ সময় যখনই আসে, আল্লাহ ভালো কিছু দিয়ে দেন। ভালো কিছু করতে পেরেছি এতে খুশি।

তিনি বলেন, আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল দুটো পয়েন্ট পাওয়া, যেটা আমরা পেয়েছি। কিভাবে জিতেছি আমার কাছে সেটা এত গুরুত্বপূর্ণ নয়। বিশ্বকাপের মতো মঞ্চে আপনি ম্যাচ জিতেছেন, সেটাই বড় বিষয়।

সব সমালোচনার জবাব দিতে একটা বড় ইনিংসের খুব প্রয়োজন ছিল সাকিবের জন্য। আগেও বহুবার যেমনটি করে দেখিয়েছেন সাকিব। সমালোচনার মুখে ভালো ইনিংস খেলে প্রশংসা কুড়িয়েছেন। নেদারল্যান্ডসের বিপক্ষেও সেটা আরও একবার করে দেখিয়ে দিলেন দেশের ক্রিকেটের এই ‘পোস্টার বয়’।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply