ইংল্যান্ডকে বাদ দেয়ার চেষ্টার কথা ‘মজা’ করে বলেছিলেন হ্যাজলউড: কামিন্স

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্ট বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে বৃষ্টিতে ভেসে যাওয়ায় স্কটল্যান্ডের বিপক্ষে এক পয়েন্ট পেয়েছিল ইংল্যান্ড। এরপর বর্তমান চ্যাম্পিয়নরা হেরে যায় অস্ট্রেলিয়ার কাছে। ওদিকে স্কটল্যান্ড হারায় নামিবিয়া ও ওমানকে। ইংল্যান্ডের জন্য সুপার এইটের পথ হয়ে গিয়েছিল বেশ কঠিন। অস্ট্রেলিয়ার বিপক্ষে স্কটল্যান্ড বড় ব্যবধানে হারলে সুবিধা হবে তাদের।

কিন্তু দিন কয়েক আগে, অজি পেসার জশ হ্যাজিলউডের এক মন্তব্য তোলপাড়ই সৃষ্টি করেছে। চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডকে বাদ দেয়ার চেষ্টা করবেন তারা, এমন বলেছিলেন তিনি। এরপর ম্যাচটি নিয়ে আলোচনা হচ্ছে বেশ। তবে স্কটল্যান্ড ম্যাচের আগে বিষয়টি পরিষ্কার করেছেন প্যাট কামিন্স।  অস্ট্রেলিয়ার এই পেসার বলেন, আমার মনে হয় যখন আপনি মাঠে যাবেন তখন প্রতিবারই সেরা চেষ্টটা করবেন (জিততে)।

সেন্ট লুসিয়ায় ইংল্যান্ড ও ওমান ম্যাচের আগে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে অস্ট্রেলিয়ার অভিজ্ঞ পেসার কামিন্স বলেন, ছাড় দিয়ে খেলার কথা তাদের ভাবনায়ও আসেনি কখনও। তিনি বলেন, আমার মতে, আপনি যখন খেলতে নামেন, প্রতিবারই সেরাটা দেয়ার চেষ্টা করেন। যদি তা না করেন, তাহলে এটি সম্ভবত ক্রিকেটের চেতনারই পরিপন্থী। এই বিষয়ে কখনও গভীরভাবে চিন্তা করিনি কারণ এই অবস্থা কখনও সামনে আসেনি।

কামিন্স আরও যোগ করেন, জশির (হেইজেলউড) সঙ্গে আমার কথা হচ্ছিল। সেদিন তার মজার ছলে বলা একটি কথা ভিন্ন খাতে প্রবাহিত হয়ে গেছে। আমরা মাঠে নামব এবং এখন পর্যন্ত খুব ভালো টুর্নামেন্ট কাটানো স্কটল্যান্ডের বিপক্ষে জেতার চেষ্টা করবো, তারা কঠিন প্রতিপক্ষ।

এর আগে নামিবিয়াকে হারিয়ে অস্ট্রেলিয়ার সুপার এইট নিশ্চিতের পর হ্যাজলউড বলেছিলেন, এই টুর্নামেন্টের কোনো না কোনো পর্যায়ে হয়তো ইংল্যান্ডের মুখোমুখি হতে হবে…নিজেদের দিনে তারা সেরা দলগুলোর একটি। টি–টোয়েন্টিতে তাদের বিপক্ষে আমরা ভুগেছিও। তাই টুর্নামেন্ট থেকে তাদের বিদায় করাটা আমাদের জন্য তো ভালো বটেই, সম্ভবত অন্যদের জন্যও।

রোববার গ্রোস আইলে স্কটল্যান্ডের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এ ম্যাচে কিছু খেলোয়াড়কে তারা বিশ্রাম দিতে পারে। ক্যামেরন গ্রিন, জস ইংলিশ ও অ্যাশটন অ্যাগার এখনো মাঠে নামার সুযোগ পাননি। স্কটল্যান্ডের বিপক্ষে তাদের খেলার সম্ভাবনাই বেশি। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে হালকা চোট পাওয়া পেসার মিচেল স্টার্ক নামিবিয়ার বিপক্ষে খেলেননি। স্কটল্যান্ডের বিপক্ষে তিনি ফিরতে পারেন অস্ট্রেলিয়ার একাদশে। ওমানের বিপক্ষে অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচে বিশ্রাম পেয়েছিলেন কামিন্সও।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply