গত ঈদের মত এবারও মানুষের নির্বিঘ্নে বাড়ি যাওয়ার ব্যবস্থা করেছি: রেলমন্ত্রী

|

রাজবাড়ী প্রতিনিধি:

রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম ব‌লে‌ছেন, ঈদুল ফিতরে যাত্রীরা নিরাপ‌দে বাড়ী‌তে পৌঁছে ঈদ উদযাপন শে‌ষে কর্মস্থ‌লে ফির‌তে পে‌রে‌ছি‌লো, তেম‌নি এবারও ট্রেনে যাত্রীদের নিরাপ‌দে বাড়ী পৌঁছানোর ব্যবস্থা করা হয়েছে। শুক্রবার (১৪ মে) বিকেলে গোয়ালন্দে জেলা পরিষদ ডাকবাংলাতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা ব‌লেন তি‌নি।

রেলমন্ত্রী ব‌লেন, যাত্রীদের পাশাপাশি ক্যাটল ট্রেনে গবাদি পশু পরিবহনের ব্যবস্থাও করা হয়েছে। দেশের বিভিন্ন স্থান থেকে গবাদি পশু নিয়ে মানুষ নির্বিঘ্নে ঢাকার হাটগুলোতে আসছেন। জানা যায়, বৃহস্পতিবার মন্ত্রী কমলাপুর রেলস্টেশন প‌রিদর্শন ক‌রেছেন। রেলক্রসিং‌য়ের কার‌ণে দুটি ট্রেনের সময় বিলম্ব হওয়া ছাড়া প্রতিটা ট্রেনই নির্দিষ্ট সময়ে ছেড়ে গেছে। ডাবল লাইন তৈ‌রির কাজ চলছে, যা সম্পূর্ণ হলে সময় বিলম্ব হ‌বে না।

এ সময় গোয়ালন্দ থেকে আন্তঃনগরসহ কয়েকটি ট্রেন প্রত্যাহার ও গোয়ালন্দ রেলস্টেশন চালু হবে কি না এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পোড়াদহ অথবা দর্শনা থেকে গোয়ালন্দ ঘাট পর্যন্ত একটি ট্রেন দেয়া হবে। তবে বগি ও ইঞ্জিন সংকটের কারণে আপাতত সম্ভব হচ্ছে না। তবে ৪/৫ মাসের মধ্যে সে সমস্যার সমাধান হবে বলেও জানান মন্ত্রী।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply