রয়েসের পর ডর্টমুন্ড ছাড়লেন হ্যামেলস

|

জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে দীর্ঘ দিনের সম্পর্কের ইতি টানলেন ম্যাট হ্যামেলস। শুক্রবার (১৪ জুন) ডর্টমুন্ড এ তথ্য জানায়। আগেরদিন ক্লাবটির কোচ এদিন তেরজিচও দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন।

বায়ার্ন মিউনিখের একাডেমি থেকে উঠে আসা হ্যামেলস ২০০৮ সালে লোনে যোগ দেন ডর্টমুন্ডে। এরপর তাকে কিনে নেয় হলুদ-কালো জার্সিধারীরা। ক্লাবটিতে ২০১৬ সাল পর্যন্ত থাকার পর আবারও মিউনিখে ফেরেন তিনি।

বায়ার্নের হয়ে তিন মৌসুম খেলার পর ২০১৯ সালে আবারও সিগনাল ইদুনা পার্কে ফেরেন হ্যামেলস। ক্লাবটির হয়ে ক্যারিয়ারে ৫০৮ ম্যাচ খেলে ৩৮ গোল করেন তিনি। অ্যাসিস্ট করেন ২৩টি। ডর্টমুন্ডের এবারের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ওঠার পথে গুরুত্বপূর্ণ অবদান ছিল তার। দারুণ একটি মৌসুম কাটানো এই ফুটবলারকে যদিও ইউরোর স্কোয়াডে রাখেননি জার্মানির কোচ জুলিয়ান নাগেলসমান।

হ্যামেলস বলেন, বরুশিয়ার হয়ে লম্বা সময় খেলতে পারা আমার জন্য অনেক সম্মানের এবং আনন্দের বিষয়। ২০০৮ এর জানুয়ারি থেকে আজকের বরুশিয়ার একটি অংশ আমি। এই ক্লাবের ভক্তরা সবসময় অসাধারণ। 

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ২-০ গোলে হেরে শিরোপা জয়ের স্বপ্ন ভাঙে ডর্টমুন্ডের। ২০১৩ সালেও ফাইনাল খেলেছিল তারা। অল জার্মান ফাইনালে সেবার তারা হেরেছিল বায়ার্নের বিপক্ষে। দুইবারই দলের ফাইনাল হারের সাক্ষী এই অভিজ্ঞ মিডফিল্ডার। দেশের হয়ে ২০১৪ ফিফা বিশ্বকাপ জিতেছেন হ্যামেলস। এছাড়া ডর্টমুন্ডের হয়ে দুটি করে লিগ শিরোপা (২০১০,২০১১) ও জার্মান কাপ (ডিএফবি পোকাল) জেতেন তিনি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply