সড়ক-মহাসড়কে ঘরমুখো মানুষের ভিড়, থেমে থেমে চলছে গাড়ি

|

ছবি: সংগৃহীত

ঈদ উপলক্ষে বাড়ি ফিরছেন ঘরমুখো মানুষ। তাই সড়ক-মহাসড়কের বিভিন্ন পয়েন্টে বেড়েছে যাত্রী ও যানবাহনের চাপ। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা এলাকায় গাড়ির জটলা রয়েছে। চন্দ্রা থেকে টাঙ্গাইলের সখীপুর এবং চন্দ্রা থেকে বাইপাইল ও নবীনগর পর্যন্ত ৫ কিলোমিটার এলাকাজুড়ে ধীরগতিতে চলছে যানবাহন।

কোথাও কোথাও ঘণ্টার পর ঘণ্টা একই স্থানে আটকা থাকছে গাড়ি। তারপর থেমে থেমে চলছে। গাড়ি না পেয়ে অনেকেই ট্রাকে চেপেও রওনা দিয়েছেন গন্তব্যে। গাড়ির ধীরগতির কারণে বেড়েছে ভোগান্তি।

এদিকে, দিনভর যানজটের ভোগান্তির পর বিকেল থেকে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে স্বাভাবিক হতে শুরু করেছে যানবাহনের চাপ। গাড়ি চলাচল স্বাভাবিক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কেও। তবে ধীরগতি রয়েছে পদ্মা সেতু টোলপ্লাজা, দাউদকান্দি ও মেঘনা টোলপ্লাজা এলাকাগুলোতে। সব সড়কেই বাড়তি গাড়িভাড়া আদায়ের অভিযোগ করেছেন যাত্রীরা।

অন্যদিকে, বেলা গড়ানোর সাথে সাথে স্বাভাবিক হয়েছে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট। এই রুটেও যাত্রী ও যানবাহনের চাপ ছিল। দিনভর জটলা ছিল ঘাটগুলোতে। নদীর স্রোতের কারণেও নদী পারাপারে বাড়তি সময় লেগেছে। চালক-যাত্রীদের অভিযোগ, ফেরিতেও বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply