১১ ঘণ্টা পর খাদ্যসামগ্রী নিয়ে সেন্টমার্টিনে পৌঁছেছে এমভি বারো আউলিয়া

|

কক্সবাজার করেসপনডেন্ট:

দীর্ঘ ১১ ঘণ্টা পর সেন্টার্টিনে পৌছেছে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ও যাত্রী নিয়ে কক্সবাজার থেকে ছেড়ে যাওয়া এমভি বারো আউলিয়া। জানাহজটি বেশ কিছুক্ষণ অপেক্ষা করার পর জেটিতে ভিড়েছে বলে জানা গেছে। এর আগে সাগর উত্তাল থাকায় জাহাজটি জেটির অদূরে নোঙর করে রাখা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইয়ামিন হোসেন। তিনি জানান, জাহাজটি দুপুর দুইটায় কক্সবাজারের নুনিয়ারছড়া বিআইডব্লিউটিএ এর জেটি ঘাট থেকে রওয়ানা হলেও সাগর উত্তাল থাকায় সেন্টমার্টিন পৌঁছাতে দেরি হয়েছে। যেখানে স্বাভাবিক সময় ৫-৬ ঘণ্টা লাগার কথা সেখানে সাড়ে ১১ ঘণ্টা সময় লেগেছে। তারপরও নিরাপদে সাধারণ মানুষ ও খাদ্যসামগ্রী নিয়ে পৌঁছানো গেছে।

জাহাজে থাকা সেন্টমার্টিন বোট মালিক সমিতির সভাপতি রশিদ আহমদ জানান, সাগরে প্রচণ্ড বাতাসের কারনে উত্তাল। তাছাড়া ভাটার টান থাকায় জাহাজটি জেটির অদূরে নোঙর করে রাখা হয়েছিল। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর তা জেটিতে ভিড়ানো হয়। ছোট বাচ্চা ও বয়স্ক মানুষ ছিলো। তাদের অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন বলেও জানান তিনি ।

এর আগে, শুক্রবার (১৪ জুন) দুপুর ২টার দিকে কক্সবাজার শহরের নুনিয়ারছড়াস্থ বাঁকখালী নদীর বিআইডব্লিউটিএ ঘাট থেকে জাহাজটি যাত্রা করে। জাহাজটিতে ২শ’ মেট্টিক টন চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী ছিলো। একইসঙ্গে জাহাজে করে ঘরে ফিরছেন নানা প্রয়োজনে আসা সেন্টমার্টিনের আড়াইশ মানুষ।

উল্লেখ্য, গত বুধবার (১২ জুন) জেলা প্রশাসনের বিশেষ সভায় বিকল্প পথে সেন্টমার্টিনের যাতায়তের সিদ্ধান্ত নেওয়া হয়। এ সিদ্ধান্তের আলোকে বৃহস্পতিবার বঙ্গোপসাগরের সাবরাং মুন্ডার ডেইল উপকূল ব্যবহার করে সীমিত পরিসরে প্রায় তিনশো যাত্রী নিয়ে চারটি ট্রলার সেন্টমার্টিন যায়।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply