ব্রাজিলের সাম্প্রতিক পারফরম্যান্সে হতাশ রোনালদিনহো, দেখবেন না তাদের খেলা

|

সবশেষ ২০১৯ সালে কোপা আমেরিকার ট্রফি ঘরে তোলে সেলেসাওরা। ২০০২ বিশ্বকাপের পর একবার বিশ্বকাপের সেমিফাইনালে ওঠে তারা। সেই ম্যাচে ৭-১ গোলে রীতিমতো বিধ্বস্ত হয় তৎকালীন স্বাগতিকরা। টানা তিন কনফেডারেশন কাপ জয়ের পরেও বিশ্বমঞ্চে জ্বলে উঠছিলো না তারা। ২০১৮ ও ২০২২ বিশ্বকাপের পারফরম্যান্স দিয়ে মন জয় করতে পারেনি ভক্তদের। স্বাগতিক হয়ে সবশেষ কোপার আসরে ফাইনাল হারতে হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে। লম্বা একটা সময় ধরে নেই সেই ঐতিহ্যবাহী সাম্বার তথা শৈল্পিক ফুটবলের রেশ।

এবার সেই স্রোতে নিজের আক্ষেপের কথা শোনালেন দেশটির বিশ্বকাপজয়ী লেজেন্ড রোনালদিনহো। এবারের কোপা আমেরিকায় উত্তরসূরিদের কোনো সমর্থন দেবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন তিনি। সেইসাথে জানিয়েছেন, এবারের কোপায় সেলেসাওদের কোনো ম্যাচই দেখবেন না রোনালদিনহো।

সাম্প্রতিক পারফরম্যান্স বলেছে ২০২৩ সালের মার্চ থেকে এখন পর্যন্ত ১৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে সেলেসাওরা। এর মধ্যে তাদের জয়-পরাজয় সমান পাঁচটি করে। বাকি তিন ম্যাচ হয়েছে ড্র। মরক্কোর পর সেনেগাল, উরুগুয়ে, কলম্বিয়া ও চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে হেরেছে তারা। আর এই সময়ে তারা জিতেছে গিনি, বলিভিয়া, পেরু, ইংল্যান্ড ও মেক্সিকোর বিপক্ষে। ভেনেজুয়েলা ও স্পেনের বিপক্ষে ড্র করা দলটি মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামার আগে শেষ প্রস্তুতি ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষেও জিততে পারেনি। ম্যাচ হয়েছে ১-১ এ ড্র। তাই হতাশা ভর করেছে দেশটির ভক্ত সমর্থক থেকে শুরু করে সাবেক জাতীয় গ্রেট ফুটবলারদেরও।

রোনালদিনহোর দেয়া সাক্ষাৎকার।

সম্প্রতি এক সাক্ষাৎকারে রোনালদিনহো বলেন, কোনো কিছুই ভালো হচ্ছে না। দৃঢ়তার অভাব, নিবেদনের অভাব, সবকিছুর অভাব। সবকিছুই অনুপস্থিত, এমনকি তাড়না ও উচ্ছ্বাসও। তাদের ভালো খেলতে হবে। তাই আমি তাদের কোনো ম্যাচই দেখব না। আমি ব্রাজিলের খেলা বর্জন করব।

উল্লেখ্য, সেলেসাওদের হয়ে ২০০২ ফিফা বিশ্বকাপ, ১৯৯৯ কোপা আমেরিকা জিতেছেন রোনালদিনহো। এবারের ব্রাজিল স্কোয়াড দেখেও খুব একটা আশাবাদী নন তিনি। তাই এবার কোপা আমেরিকায় উত্তরসূরিদের কোনো ম্যাচই দেখার ইচ্ছা নেই তার। আগামী ২৫ জুন কোস্টারিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের কোপা অভিজান। গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ কলম্বিয়া ও প্যারাগুয়ে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply