সাকিবে মুগ্ধ ‘আইকন’ ডেল স্টেইন

|


ডেল স্টেইন। দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি পেসার। তেড়েফুঁড়ে প্রতিপক্ষের ব্যাটারকে তিনি আক্রমণ করতেন। সেই আক্রমণাত্নক মেজাজটাই মনে ধরেছিল তানজিম সাকিবের। একসময় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এই পেসারের আইকন বনে যান ডেল স্টেইন।

মাঠে বসেই নেপালের বিপক্ষে তানজিম সাকিবের দুরন্ত স্পেল দেখেছেন দক্ষিণ আফ্রিকার একসময়ের গতিদানব। সেই ডেল স্টেইন এবার জানালেন ভক্ত তানজিমের কথা।

তিনি বলেন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে ধারাভাষ্যের কাজ করছিলাম। তখন কিছুটা কথা হয়েছে। তবে নেপালের বিপক্ষে ম্যাচে তার অ্যাগ্রেশন দেখে সত্যিই ভালো লেগেছে। তার গতি আছে। সুইং করতে পারে। ইয়র্কার, চেঞ্জ অব পেস সবই তার আছে। ওভার দ্য উইকেট বা রাউন্ড দ্য উইকেটেও দারুণ বোলিং করে। ফ্যান্টাস্টিক প্যাকেজ সে। শুধু উইকেট পাচ্ছে বলে বলছি না, আমি তার আক্রমণাত্মক মনোভাব পছন্দ করি।

সাকিবের সঙ্গে সঙ্গে স্টেইন মুগ্ধ হয়েছেন বাংলাদেশ দলের পারফরমেন্স দেখেও। সুপার এইট নিশ্চিত করা টাইগাররা কত দূর যাবে?

এই তারকা পেসার বলেন, বাংলাদেশের অবশ্যই সুযোগ আছে বিশ্বকাপ জেতার। তবে ব্যক্তিগতভাবে আমি মনে করি না, তারা জিতবে। আমার চিন্তায় অন্য দু’একটি দল। তবে সুযোগ তো আছেই। এটাই ক্রিকেটের সৌন্দর্য্য। সেমিফাইনালে উঠলে কেবল দুই জয় দূরে থাকবে তারা।

স্টেইন আরও যোগ করেন, সুপার এইটে অবশ্যই যেকোনো দলকে হারাতে পারে বাংলাদেশ। কন্ডিশন তাদের সাহায্য করতে পারে। স্পিনাররা বিশেষ করে রিশাদ হোসেন দারুণ বোলিং করছে। পেসাররাও দারুণ ছন্দে আছে। তবে ব্যাটিং নিয়ে চিন্তা রয়েছে। যদিও এই উইকেটে ব্যাটিং করা কঠিন। এটা ধরে রাখতে পারলে প্রতিপক্ষকে চাপে রাখতে পারবে বাংলাদেশ।

সমাধানটা খুব সহজ। ডেল স্টেইনের মতো সবার জানা। তানজিম সাকিব-মোস্তাফিজদের লড়ার জন্য বোর্ডে রান জমা করতে ফর্মে ফিরতে হবে শান্ত-লিটনদের। তাহলে হয়তো সেমির স্বপ্ন সত্যি হবে টাইগারদের।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply