কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধসে ৯ জন নিহত

|

ছবি: সংগৃহীত।

কক্সবাজার করেসপনডেন্ট:

কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী রোহিঙ্গা ক্যাম্পে পৃথক পাহাড়ধসে ৯ জন নিহত হয়েছেন। বুধবার (১৯ জুন) ভোরে ১, ৮, ৯, ১০ ও ১৪ নং ক্যাম্পে এই পাহাড়ধসের ঘটনা ঘটে। শরনার্থী, ত্রাণ ও পুনর্বাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতদের মধ্যে সাতজন রোহিঙ্গা ও দুইজন স্থানীয় রয়েছেন। নিহতরা হলেন, ১০ নম্বর ক্যাম্পের আবুল কালামের ছেলে আবু মেহের (২৫), লাল মিয়ার ছেলে আবুল কালাম (৫৭), মতিউর রহমানের মেয়ে সলিমা খাতুন (৪২), শরিফ হোসেনের মেয়ে জয়নব বিবি (১৯), ৯ নম্বর ক্যাম্পের আই-৪ ব্লকের আলী জোহারের মেয়ে আনোয়ারা বেগম (১৮) ও আই-৯ ব্লকের মো. জামালের ছেলে মো. সালমান (৩), ৮ নম্বর ক্যাম্পের বি-৮২ ব্লকের মো. হারেজের ছেলে মো. হারেজ (৪)।

স্থানীয়দের মধ্যে নিহতরা হলেন, চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কেরানীহাট এলাকার আলী জহুরের ছেলে মো. হোসেন আহমেদ (৫০) এবং ১৪ নম্বর ক্যাম্পে থাকা উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালী শাহ আলমের ছেলে আব্দুল করিম (১২)। সে থাইংখালী উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণিতে অধ্যয়ণরত ছিল। এদের মধ্যে হোসেন ৯ নম্বর ও আব্দুল করিম ১৪ নম্বর ক্যাম্পে মারা যান।

উখিয়া ৮ নং ক্যাম্পের এপিবিএন পুলিশের অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মো. আমির জাফর জানান, বুধবার ভোরে উখিয়া উপজেলার পালংখালীতে পাহাড় ধসের ঘটনায় রোহিঙ্গাদের বেশ কয়েকটি ঘর মাটি চাপা পড়ে যায়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস, রেড ক্রিসেন্ট, এপিবিএন পুলিশসহ স্থানীয় স্বেচ্ছাসেবক দলের সদস্যরা উদ্ধার কাজ শুরু করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার শামসুদ দৌজা নয়ন জানান, এখনও উদ্ধার তৎপরতা চলছে।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply