এটি কোনো প্রশ্ন নয়— ‘১৫ লাখ টাকার ছাগল’ কাণ্ডে প্রশ্নের জবাবে এনবিআর চেয়ারম্যান

|

আবু হেনা মো. রহমাতুল মুনিম। ফাইল ছবি।

কদিন ধরেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বেশ আলোচনা চলছে— কোরবানি উপলক্ষ্যে ঢাকার এক এগ্রো ফার্ম থেকে ‘১৫ লাখ টাকায় একটি ছাগল কিনেছেন’ রাজস্ব কর্মকর্তার ছেলে। এ নিয়ে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমকে প্রশ্ন করা হলে জবাব দেন, তিনি কারও প্রশ্নের জবাব দেবেন না। এটি কোনো প্রশ্ন নয়।

বৃহস্পতিবার (২০ জুন) রাজধানীতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ভবনে বাংলাদেশের বাণিজ্য নীতির বিবর্তন, বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ নির্দেশনা নিয়ে এক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এরপর এনবিআর চেয়ারম্যান অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

এতে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, বিদেশি বিনিয়োগ টানার চেষ্টা চলছে। কিন্তু আশানুরূপ সাড়া মিলছে না। বিভিন্ন দেশের সাথে মুক্ত বাণিজ্য চুক্তি স্বাক্ষরের চেষ্টা চলছে।

তিনি আরও বলেন, গ্লোবাল ভ্যালু চেইনে গুরুত্ব দিচ্ছে সরকার। সমুদ্রবন্দরগুলোকে কাজে লাগাতে হবে। বাড়াতে হবে আন্তঃযোগাযোগ। অনেক দেশই এখন বাংলাদেশের সাথে সম্পর্ক উন্নয়নে আগ্রহী।

আহসানুল হক টিটু বলেন, রফতানি পণ্যের বৈচিত্র্য আনতে চায় সরকার। এজন্য পাট ও চামড়া খাতকে পোশাক শিল্পের সমান সুবিধা দেয়া হবে। রফতানি পরিমাণের চেয়ে কর্মসংস্থানের ওপর বেশি গুরুত্ব দেয়া হচ্ছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply