সিলেট বিভাগে ৮ জুলাই পর্যন্ত এইচএসসি পরীক্ষা স্থগিত

|

প্রতীকী ছবি

বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় সিলেট বিভাগের উচ্চ মাধ্যমিক ও সমমান পরীক্ষা আগামী ৮ জুলাই পর্যন্ত স্থগিত করেছে শিক্ষা মন্ত্রণালয়। ৯ জুলাই থেকে পূর্বের সময়সূচি অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (২০ জুন) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্ত: শিক্ষাবোর্ড সমন্বয় কমিটির সভাপতি তপন কুমার সরকার।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সিলেট বিভাগের আওতাধীন সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, মাদরাসা শিক্ষা বোর্ড, কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা ৮ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে। পরিবর্তিত রুটিন পরে প্রকাশ করা হবে বলেও জানানো হয়।

এদিকে শিক্ষা বোর্ডের প্রকাশিত রুটিন অনুযায়ী, আগামী ৮ জুলাই পর্যন্ত সিলেট বোর্ডে বাংলা প্রথমপত্র ও দ্বিতীয়পত্র এবং ইংরেজি প্রথমপত্র ও দ্বিতীয়পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু পরীক্ষা স্থগিতে ফলে এই পরীক্ষাগুলো আপাতত হবে না। পরিবর্তিত রুটিন পরে প্রকাশ করা হবে বলেও জানানো হয়।

আরও পড়ুন:- অপরিবর্তিত সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি, সিলেটে কিছুটা উন্নতি

প্রসঙ্গত, উজান থেকে নেমে আসা ঢল আর অতিবৃষ্টির কারণে সিলেট ও সুনামগঞ্জের অনেক উপজেলা প্লাবিত হয়েছে। জেলাগুলোর নদ-নদীর পানি বৃদ্ধির ফলে লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছে। অনেকে ঠাঁই নিয়েছে আশ্রয়কেন্দ্রে। এমন পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষা স্থগিতের ঘোষণা দিলো শিক্ষা মন্ত্রণালয়।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply