নিউজিল্যান্ডের হয়েই খেলে যাবেন উইলিয়ামসন

|

ছবি: সংগৃহীত

চলমান বিশ্বকাপ টি-টোয়েন্টি ২০২৪ এর গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় নিউজিল্যান্ডকে। দলের এমন হতাশাজনক পারফরম্যান্সের পর সাদা বলের ক্রিকেট থেকে অধিনায়ক হিসেবে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন কেন উইলিয়ামসন।

তিনি নিউজিল্যান্ড ক্রিকেটের ২০২৪-২৫ মৌসুমের কেন্দ্রীয় চুক্তির প্রস্তাবও প্রত্যাখ্যান করেছেন। তবে নিউজিল্যান্ডের হয়ে কোনো ফরম্যাট থেকে অবসর নেননি উইলিয়ামসন। দলের প্রয়োজনে তিন ফরম্যাটেই খেলা চালিয়ে যাবেন তিনি।

দেশে ফিরে সাংবাদিকদের উইলিয়ামসন বলেছেন, কেন্দ্রীয় চুক্তির নিয়মের কারণেই প্রস্তাব ফিরিয়ে দিতে হয়েছে তাকে। সে নিয়ম অনুযায়ী, আন্তর্জাতিক ক্রিকেট না থাকলে কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দের ঘরোয়া টি-টোয়েন্টি লিগ সুপার স্ম্যাশে খেলতে হবে। উইলিয়ামসন বলেন, এটা স্রেফ চুক্তির বর্তমান যে নিয়ম, সেটির কারণে নিতে পারছি না (প্রস্তাব)। তবে নিউজিল্যান্ডের হয়ে খেলার ব্যাপারে আমি প্রায় কোনো ক্রিকেটই মিস করব না। এটা আমার জন্য গুরুত্বপূর্ণ।

তিনি আরও বলেন, ওই সময়ে বেশ কয়েকটি দারুণ টুর্নামেন্ট আছে কিন্তু এসএটোয়েন্টিকে বেশ রোমাঞ্চকর মনে হচ্ছে। দুর্ভাগ্যজনকভাবে এর অর্থ হলো কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব ফিরিয়ে দেওয়া। তবে আমার পুরো প্রাধান্য এখনো নিউজিল্যান্ডের হয়ে খেলা। মনে হয় ওই তিন সপ্তাহের মধ্যে আমি কয়েকটি ম্যাচ মিস করব।

সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে উইলিয়ামসনকে পাওয়া নিয়ে রয়েছে সংশয়। যদিও ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ শ্রীলঙ্কা ও ভারত সফরের সিরিজ। এছাড়া দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পর ফেব্রুয়ারিতে পাকিস্তানে হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার কথা উইলিয়ামসনের।

এদিকে দ্য ডমিনিয়ন পোস্টের প্রতিবেদন অনুযায়ী, নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী স্কট উইনিঙ্কের সঙ্গে ২০২৮ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা পর্যন্ত উইলিয়ামসনের কথা হয়েছে। সেবারের আসর হবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে। উইলিয়ামসন আভাস দিয়েছেন, ২০২৬-২৭ সালে অস্ট্রেলিয়া সফরের টেস্ট সিরিজও তার ভাবনায় আছে।  

উইলিয়ামসন বলেন, আমি যত দিন পারি খেলে যেতে চাই। আমার অধিনায়কত্বের সময়টা সত্যিই উপভোগ করেছি। আমার জন্য এটা দারুণ সম্মানের ব্যাপার ছিল বেশ কয়েক বছর। নেতৃত্বের ব্যাপারে দলের ভবিষ্যৎ নিয়ে আমি রোমাঞ্চিত, সেটির অংশ হতেও মুখিয়ে আছি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply