ফরিদপুরে সাপের কামড়ে কৃষকের মৃত্যু, মারা হলো ২টি রাসেলস ভাইপার

|


ফরিদপুর করেসপনডেন্ট:

ফরিদপুরের নর্থচ্যানেলের দুর্গম চরে সাপের কামড়ে হোসেন ব্যাপারি (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে বিষধর সাপ চন্দ্রবোড়া বা রাসেলস ভাইপারের কামড়ে মৃত্যু হয়েছে ওই ব্যক্তির। শুক্রবার (২১ জুন) সকাল ১১টার দিকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এছাড়াও, পার্শ্ববর্তী ডিক্রিরচর ইউনিয়নে শুক্রবার ও বৃহস্পতিবার দুই দিনে দুইটি রাসেল ভাইপার সাপ পিটিয়ে মেরেছে স্থানীয়রা। হোসেন ব্যাপারি সদর উপজেলার (কোতয়ালী) নর্থচ্যানেল ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের ৩৮ দাগ এলাকার বাসিন্দা পরেশউল্লা ব্যাপারির ছেলে।


ঘটনার সত্যতা নিশ্চিত করে নর্থচ্যানেল ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য হেলাল উদ্দিন বলেন,
বৃহস্পতিবার (২০ জুন) দুপুরের দিকে হোসেন ব্যাপারিকে সাপে কামড়ায়। কামড়ের ধরন দেখে আমরা বুঝতে পারা যাচ্ছিল এটি চন্দ্রবোড়া বা রাসেলস ভাইপার সাপের কামড়। পরে তাকে ট্রলারে করে পদ্মা নদী দিয়ে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। অবস্থার উন্নতি না হওয়ায় তাকে ঢাকায় নেয়ার প্রস্তুতি চলছিল। তার আগেই সকাল ১১টার দিকে মারা যান তিনি।

এদিকে, শুক্রবার দুপুর ১২টার দিকে সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের চরধোলাই এলাকায় ক্ষেতে কাজ করার সময় একটি রাসেলস ভাইপার সাপ দেখতে পান মুরাদ মোল্লা নামে এক কৃষক। পরে
তিনি সাপটি পিটিয়ে মেরে সিএনবি ঘাট এলাকায় নিয়ে আসেন।

এ ছাড়াও, বৃহস্পতিবার দুপুরে ইউনিয়নের সিএনবি ঘাট এলাকায় পদ্মা নদীর পাশে একটি রাসেল ভাইপার সাপ
দেখে পিটিয়ে মারে এলাকাবাসী।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply