রোহিত-কোহলিদের বিপক্ষে তুরুপের তাস হতে পারে শরিফুল, অভিমত তামিমের

|

সুপার এইটের গুরুত্বপুর্ণ ম্যাচে রাতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-ভারত। বাংলাদেশের জন্য এই ম্যাচ বাঁচা-মরার লড়াই। চলমান বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটাররা সামর্থ্যের প্রমাণ দিতে পারেননি। প্রতিটি ম্যাচেই ব্যর্থ হয়ে সাজঘরে ফিরে গেছেন টপঅর্ডার ব্যাটাররা। মিডল অর্ডারে দুই অভিজ্ঞ ব্যাটার সাকিব ও মাহমুদউল্লাহও দলের প্রত্যাশামতো অবদান রাখতে পারছেন না। সুপার এইটের প্রথম ম্যাচে হারা বাংলাদেশকে সেমির আশা জিইয়ে রাখতে আজ জিততেই হবে।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের ওপেনারদের বিপক্ষে বাংলাদেশের তুরুপের তাস হতে পারেন পেসার শরিফুল ইসলাম— এমনটাই অভিমত তামিম ইকবালের। নতুন বলে শরিফুলের সুইং কার্যকর হতে পারে রোহিত-কোহলিদের বিপক্ষে। ইএসপিএন ক্রিকইনফোকে দেয়া সাক্ষাৎকারে এ কথা বলেছেন তামিম।

তামিম ইকবাল মনে করেন, সাকিব যদি ওপরের দিকে ব্যাটিং করেন তবে তিনি ক্রিজে একটু বেশি সময় পাবেন এবং যেকোনো বোলারকে ভালো জবাব দিতে পারবেন। ভারতের ব্যাটারদের বিপক্ষে তার ৪ ওভার বোলিংও হতে পারে ম্যাচের টার্নিং পয়েন্ট।

তামিম ইকবাল বলেন, বাংলাদেশের সেরা খেলোয়াড় সাকিব, সে বাংলাদেশকে বহু ম্যাচ জিতিয়েছে। ব্যাটিংয়ে কিছুটা স্ট্রাগল থাকলেও সে ৩ বা ৪ নম্বর পজিশনে খেললে ব্যাটিং এ কিছুটা সময় পাবে কাউন্টার অ্যাটাক করতে পারবে। সাকিব বাংলাদেশের সেরা বোলার। ব্যাটার ডানহাতি বা বামহাতি যাই হোক না কেন তাকে দায়িত্ব নিতে হবে। তার ৪ ওভার অনেক গুরুত্বপূর্ণ।

পুরো বিশ্বকাপে বাংলাদেশের পেসাররা অসাধারণ বোলিং করেছেন। বিশেষ করে নতুন বলে তানজিম সাকিব ও তাসকিনরা দারুণ পারফর্ম করেছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে শেখ মাহেদিকে দিয়ে চেষ্টা করা হলেও তামিম মনে করেন ভারতের বিপক্ষে শরিফুল ও তানজিম সাকিবের অ্যাটাকই বেশি কার্যকরী হবে।

তামিম বলেন, নতুন বলে আমি চাইবো শরিফুল আক্রমণে আসুক। নতুন বলে শরিফুল-সাকিব হতে পারে বাংলাদেশের ট্রাম্প কার্ড। ভারতের টপ অর্ডাররা রানে নেই। এই সুযোগটা কাজে লাগাতে হবে। টপ অর্ডারকে দ্রুত গুড়িয়ে দিতে পারলে তাদেরকে কম রানে বেধে ফেলা যাবে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply