দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

|

ফাইল ছবি।

দুইদিনের রাষ্ট্রীয় সফর শেষে ভারত থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২২ জুন) রাত ৮টা ২৫ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তজার্তিক বিনামবন্দরে অবতরণ করে।

ভারতের স্থানীয় সময় বিকেল ৫টা ৫০ মিনিটের দিকে নয়াদিল্লির পালাম বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ঢাকার উদ্দেশে রওনা দেন তিনি। এর আগে, গতকাল শুক্রবার (২০ জুন) দুদিনের রাষ্ট্রীয় সফরে ভারতে নয়াদিল্লি যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সফরকালে শনিবার (২২ জুন) নয়াদিল্লির হায়দরাবাদ হাউসে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে দ্বিপাক্ষিক বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানেই তাদের উপস্থিতিতে ১০টি সহযোগিতা ও সমঝোতা স্মারক সই হয়। এরপর যৌথ সংবাদ সম্মেলনে এ কথা জানান নরেন্দ্র মোদি।

আরও পড়ুন:- বাংলাদেশ-ভারতের রেল সংযোগ বাড়ানোসহ ১০ সমঝোতা স্মারক সই

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, বাংলাদেশিদের জন্য ই-মেডিকেল ভিসা চালু করবে তার দেশ। বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চলের মানুষের সুবিধার কথা বিবেচনায় নিয়ে রংপুরে ভারতের একটি নতুন সহকারী হাইকমিশনও খোলা হবে।

আরও পড়ুন: মোদির সঙ্গে বৈঠক ফলপ্রসূ: শেখ হাসিনা

শেখ হাসিনা তার বক্তব্যে বলেন, আমাদের দুই পক্ষের মধ্যে অত্যন্ত ফলপ্রসূ বৈঠক হয়েছে। বৈঠকে আমরা অন্যান্য পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ের মধ্যে রাজনীতি ও নিরাপত্তা, বাণিজ্য ও সংযোগ, অভিন্ন নদীর পানি বণ্টন, জ্বালানি ও শক্তি এবং আঞ্চলিক ও বহুপাক্ষিক সহযোগিতার বিষয়ে আলোচনা করেছি। এ সময় নরেন্দ্র মোদিকে ঢাকা সফরে আসার জন্য আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply