ছাগলকাণ্ড: রাজস্ব কর্মকর্তা মতিউরের সম্পদ অনুসন্ধানে দুদকের কমিটি

|

ফাইল ছবি

ছাগলকাণ্ডে আলোচিত জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মতিউর রহমানের সম্পদ অনুসন্ধানে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কমিটির বিষয়টি রোববার (২৩ জুন) নিশ্চিত করেছে দুদক। মতিউরের সাথে দুর্নীতিতে জড়িত ব্যবসায়ী ও সহযোগীদের বিষয়েও কমিশন তদন্ত করবে।

এর আগে, রোববার সমালোচিত এই রাজস্ব কর্মকর্তাকে ওএসডি করা হয়। তাকে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের সভাপতি পদ থেকে সরিয়ে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত করা হয়েছে। তবে মতিউর রহমান ঈদের ছুটি পর এখনও কর্মস্থলে যোগ দেননি বলে জানা গেছে।

কোরবানির ঈদের আগে মতিউর রহমানের ছেলে মুশফিকুর রহমান ইফাত ১৫ লাখ টাকায় ছাগল কিনে আলোচনায় আসেন। এরপর বেরিয়ে আসে ইফাতের কোটি টাকার গাড়ি ও আভিজাত জীবনযাপনের নানা তথ্য। ধীরে ধীরে গণমাধ্যমে উঠে এসেছে মতিউর রহমানের স্ত্রী, ছেলে ও কন্যার সম্পদের নানা তথ্য। যদিও ছাগলকাণ্ডে ইফাতের নাম আসার পর গণমাধ্যমে মতিউর দাবি করেছিলেন, ইফাত তার ছেলে নয়।

মতিউর রহমানের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছিলেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। এরপরই তাকে ওএসডি করা হয় বলে এনবিআর কর্মকর্তারা নিশ্চিত করেছেন। এবার তার সম্পদ অনুসন্ধানে কমিটি গঠন করলো দুদক।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply