বিশ্বের সবচেয়ে কুৎসিত কুকুরের পুরস্কার জিতে নিলো ‘ওয়াইল্ড থাং’

|

বিশ্বজুড়েই সৌন্দর্য প্রতিযোগিতার রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। মানুষতো বটেই, কুকুর-বিড়ালের সৌন্দর্য প্রতিযোগিতাও আয়োজন করা হয় নানা দেশে। তবে, যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হলো ব্যতিক্রমী এক প্রতিযোগিতা। এতে বিজয়ীর মুকুট জিতেছে সবচেয়ে কুৎসিত, উদ্ভট আর বিদঘুটে কুকুর। খবর, বিবিসি।

শুক্রবার (২১ জুন) যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় রীতিমতো অনুষ্ঠিত হলো সেই প্রতিযোগিতা। বাকিদের পেছনে ফেলে, ওয়ার্ল্ড আগলিয়েস্ট ডগ খেতাব জিতে নিয়েছে ওয়াইল্ড থাং নামের একটি কুকুর। বিদঘুটে চেহারার জন্য বিচারক আর দর্শকদের ভোটে বিজয়ীর মুকুট জিতে নিয়েছে কুকুরটি। প্রতিযোগিতায় পাঁচবার অংশ নেয়ার পর, ছয়বারের চেষ্টায় এই অর্জন তার। সবচেয়ে কুৎসিত কুকুরের মালিক পুরস্কার হিসেবে পেয়েছেন পাঁচ হাজার ডলার। পাশাপাশি সুযোগ পাবে এনবিসি টেলিভিশনের ‘দ্যা টুডেস শো’তে অতিথি হওয়ার।

প্রতিযোগিতার বিচারক ফিওনা মা বলেন, ওয়াইল্ড থাং বেশ জনপ্রিয় কুকুর। এর আগেও পাঁচবার সে এই প্রতিযোগিতায় অংশ নিয়েছে। এর আগে সর্বোচ্চ দ্বিতীয় হতে পেরেছিলো কুকুরটি। এবার সে যোগ্য হিসেবেই বিজয়ী হয়েছে।

প্রতিযোগিতায় দ্বিতীয় হওয়া কুকুরের নাম রোম। আর তৃতীয় হয়েছে ডেইজি মে। প্রথমবার অংশ নিয়েই বাজিমাত করেছে এই দুইটি কুকুর। পুরস্কার না জিতলেও আয়োজন উপভোগ করেছেন কয়েকশ কুকুরের মালিক।

উল্লেখ্য, ১৯৭০ সাল থেকেই পোষাপ্রাণী নিয়ে সচেতনতা বাড়াতে ক্যালিফোর্নিয়ায় আয়োজন করা হচ্ছে এই প্রতিযোগিতা। যুক্তরাষ্ট্র ছাড়াও, বিশ্বের নানা প্রান্ত থেকে এতে অংশ নেন কুকুরপ্রেমীরা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply