চট্টগ্রাম-কক্সবাজার রুটে স্পেশাল ট্রেন চলাচলের সময় বাড়লো

|

ফাইল ছবি

কক্সবাজার করেসপনডেন্ট:

চট্টগ্রাম-কক্সবাজার রুটের স্পেশাল ট্রেন চলাচলের সময় আরও এক মাস বাড়ানো হয়েছে। আগামী ২৪ জুলাই পর্যন্ত এই রুটে চলাচল করবে স্পেশাল ট্রেন। যাত্রীদের চাহিদা বিবেচনায় কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন কক্সবাজার আইকনিক রেল স্টেশনের মাস্টার মো. গোলাম রব্বানি। 

তিনি জানান, টানা ১২ দিন বন্ধ থাকার পর গত ১২ জুন চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে স্পেশাল ট্রেনটি চলাচল শুরু করে। প্রতিদিন সকাল ৭টায় চট্টগ্রাম থেকে যাত্রা শুরু করে সকাল ১০টা ২০ মিনিটে কক্সবাজার আইকনিক রেলস্টেশনে এসে পৌঁছে। একই দিন সন্ধ্যা ৭টায় যাত্রী নিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামের উদ্দেশে রওনা হয়ে রাত ১০টা ২০ মিনিটে চট্টগ্রামে গিয়ে পৌঁছে। এটি ২৪ জুন পর্যন্ত চলাচলের সিদ্ধান্ত থাকলেও কর্তৃপক্ষ সময় বাড়িয়ে ২৪ জুলাই পর্যন্ত চালানোর সিদ্ধান্ত নিয়েছে।

গত এপ্রিলে চট্টগ্রাম-কক্সবাজার রুটে স্পেশাল ট্রেনটি চালু করেছিল রেল বিভাগ। পরে গত ২৯ মে ইঞ্জিন ও লোকো মাস্টার সংকটের কথা বলে স্পেশাল ট্রেনটি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এরপর ঈদ উপলক্ষে গত ১২ জুন থেকে আবারও চালু হয় স্পেশাল ট্রেনটি। অভিযোগ রয়েছে, পরিবহন মালিকদের চাপেই চট্টগ্রাম-কক্সবাজার রুটে স্পেশাল ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। তবে, চট্টগ্রাম ও কক্সবাজারবাসী ট্রেনটি সাময়িক নয়, স্থায়ীভাবে চালুর দাবি জানিয়ে আসছে শুরু থেকেই। 

এদিকে, সময় ও অর্থ সাশ্রয়, নিরাপদ এবং আরামদায়ক বিবেচনায় ট্রেনের এই স্পেশাল সার্ভিসটি স্থানীয়দের কাছে ব্যাপক জনপ্রিয়তা পায়। এই সড়কপথে ১৪৫ কিলোমিটার দুরত্ব। যেখানে বাসে সময় লাগে ৫ ঘণ্টার কাছাকাছি। নন এসি বাসে ৪২০ টাকা, এসি বাসে ভ্রমণে খরচ গুণতে হয় একহাজার টাকা। বিপরীতে ট্রেনে নন এসি শোভন চেয়ারের ভাড়া ২৫০ টাকা, এসি স্নিগ্ধা চেয়ারের ভাড়া ৪৭০ টাকা। ট্রেনে গেলে সময়ও কম লাগে। মাত্র ৩ ঘণ্টা ২০ মিনিটেই এই রুটে চলাচল করা যায়।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply