ইউরো: স্কটিশদের হারিয়ে নকআউটের আশা বাঁচিতে রাখলো হাঙ্গেরি

|

শেষ মিনিটের দারুণ এক গোলে স্কটল্যান্ডের জালে বল পাঠায় হাঙ্গেরি। নাটকীয় এ জয়ের ফলে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের নকআউট পর্বে ওঠার আশা এখনও টিকে রইলো তাদের। রোববার (২৩ জুন) দিবাগত রাতে স্টুটগার্ডে গ্রুপ এ’র ম্যাচে স্কটিশদের ১-০ গোলে হারিয়েছে তারা। দলের হয়ে একমাত্র গোলটি করেন কেভিন চোবোথ।

প্রথমার্ধে স্কটল্যান্ড গোলের জন্য কোনো শটই নিতে পারেনি। আর হাঙ্গেরি প্রথমার্ধে পাঁচটি শট নেয় গোল পোস্ট বরাবর। একটি শট গোল পোস্টের লক্ষ্য পায়। গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দু’দল।

ম্যাচের দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে গোলের সহজ সুযোগ মিস করে স্কটিশরা। ক্রসবারের ওপর দিয়ে চলে যায় বল। এরপর ৭৯ মিনিটে স্কটল্যান্ডের মিডফিল্ডার স্টুয়ার্ট আর্মস্ট্রং বক্সে বল পান। তবে হাঙ্গেরির ডিফেন্ডাররা তাকে কোনো সুযোগ দেননি।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে দুরূহ কোণ থেকে আন্দ্রাসের শট ঠেকান স্কটিশ গোলরক্ষক। যোগ করা সময়ের প্রথম মিনিটে সোবোসলাইয়ের শটও ব্যর্থ করে দেন তিনি। পরের মিনিটে ভাগ্যের ফেরে গোল পায়নি হাঙ্গেরি। ডান দিক দিয়ে বক্সে ঢুকে চোবোথের নেওয়া শট দূরের পোস্টে লাগে।

শেষ মিনিটে স্কটল্যান্ডের একটি কর্ণার রুখে দিয়ে আক্রমণে ওঠে হাঙ্গেরি। ডান দিক দিয়ে বক্সে ঢুকে কাট-ব্যাক করেন রোলান্দ সালাই, আর পেনাল্টি স্পটের কাছ থেকে শটে দলকে উল্লাসে ভাসান চোবোথ।

উল্লেখ্য, হাঙ্গেরি প্রথম দুই ম্যাচে হেরেছিল। এই জয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপে তৃতীয় স্থানে রয়েছে। ৪ তৃতীয় সেরা দলের একটি দল হিসেবে নকআউটে যাওয়ার আশা রয়েছে তাদের। আসরে ৬ গ্রুপের শীর্ষ দুটি করে দল যাবে নকআউটে। সঙ্গে গ্রুপে তৃতীয় হওয়া সেরা চার দল পাবে শেষ ষোলোর টিকেট।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply