নিজের পারফরম্যান্স নিয়ে আত্মসমালোচনা হ্যারি কেইনের

|

চলমান উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে নিজের পারফরম্যান্সে একদমই খুশি নন ইংলিশ অধিনায়ক ও দলের তারকা স্ট্রাইকার হ্যারি কেইন। অবশ্য এখন পর্যন্ত ইউরোর প্রথম রাউন্ডের খেলায় নিজ গ্রুপের পয়েন্ট টেবিলে স্বস্তিকর অবস্থায় আছে ইংলিশরা। দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে গ্যারেথ সাউথগেট শিষ্যরা।

স্লোভেনিয়া ম্যাচ সমানে রেখে সংবাদ সম্মেলনে ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেইন করলেন আত্মসমালোচনা। তবে মনে করিয়ে দিলেন, দুই ম্যাচে এক গোল পাওয়াও মন্দ নয়। কেইন বলেন, আমি কি এখনও নিজের সেরাটা খেলেছি? না। কিন্তু ২০২২ বিশ্বকাপের গ্রুপ পর্বে কিংবা ২০২০ ইউরোর গ্রুপ পর্বে আমি গোল পাইনি। তো সেই বিবেচনায় আমার মনে হয়, এখানে এক গোল করাটা বোনাস। তিনি আরও বলেন, আমি সবসবময় নিজেকে নিজেই প্রথম বিচার করি এবং অবশ্যই জানি, আমার বর্তমান পারফর্ম্যান্সের চেয়ে আমি আরও ভালো খেলতে পারি। কিন্তু এ নিয়ে আমি ভীত নই।

ডেনমার্কের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে কেইনকে তুলে নেন ইংল্যান্ড কোচ। বায়ার্নের হয়ে বুন্দেসলিগায় পিঠের চোটের কারণে শেষ ম্যাচ খেলতে পারেননি তিনি। সব মিলিয়েই তাই গুঞ্জন উঠেছে, হতে পারে পিঠের সমস্যায় ভুগছেন তিনি। কেইন বললেন, তিনি ফিট আছেন, বদলির সিদ্ধান্ত কোচের। এ প্রসঙ্গে কেইন বলেন, প্রতি ম্যাচেই আমি ভালো থেকে আরও ভালো এবং আরও ফিট হচ্ছি। বিগত টুর্নামেন্টগুলোর সময়ও আমি বলেছি, প্রতিযোগিতার সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়ে সেরা ছন্দে থাকতে হবে, সেটা হচ্ছে নকআউট পর্বের সময়। আমার মনে হয়, শতভাগ ফিট হয়ে নকআউট পর্বে যাওয়টা গুরুত্বপূর্ণ এবং আমি সেটা অনুভব করছি।

উল্লেখ্য, মঙ্গলবার (২৫ জুন) গ্রুপে নিজেদের শেষ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা স্লোভেনিয়ার মুখোমুখি হবে ইংল্যান্ড।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply