আ. লীগের অনুষ্ঠানে খোয়া গেলো এমপির আইফোন

|

সিনিয়র করেসপনডেন্ট, মানিকগঞ্জ:

মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য দেওয়ান জাহিদ আহমেদ টুলুর মোবাইল ফোন হারিয়ে গেছে। আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তার হারিয়ে যাওয়া ফোনটি প্রতিবেদন লেখা পর্যন্ত উদ্ধার হয়নি।

সোমবার (২৪ জুন) দুপুরে সিংগাইর থানায় একটি জিডি করেছেন এমপির সহকারী দেওয়ান মাহাবুব হোসেন। সেই জিডি নিয়ে হয়েছে চাঞ্চল্যের সৃষ্টি।

তবে জিডি কপিতে বেশ কিছু অসঙ্গতি দেখা গেছে। জিডিতে উল্লেখ করা হয়, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য দেওয়ান জাহিদ আহমেদ টুলুর ‘আইফোন ৪০ প্রো ম্যাক্স’ মোবাইলফোনটি হারিয়ে গেছে। তবে এই মডেলের কোনো ফোন এখনও বাজারে আনেনি অ্যাপল। একইসঙ্গে, আইফোনের অপারেটিং সিস্টেম আইওএস হলেও জিডিতে উল্লেখ করা হয়েছে অ্যান্ড্রয়েড।

জানা গেছে, ঘটনার দিন (২৩ জুন) সিংগাইর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে দিনব্যাপী ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও প্লাটিনাম জুবিলি উদযাপন অনুষ্ঠান চলছিল। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য দেওয়ান জাহিদ আহমেদ টুলু। সন্ধ্যার পর কেক কাটার অনুষ্ঠানে আনন্দ-উল্লাসের সময় মঞ্চের টেবিলে থাকা তার এই মোবাইল ফোনটি খোয়া যায়। অনুষ্ঠান চলাকালীন সময়ে মোবাইলটি সচল থাকলেও পরে বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে সংসদ সদস্যের সহকারী দেওয়ান মাহাবুব হোসেন জানান, সোমবার থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। তাড়াহুড়ো করে জিডি করার কারণে হয়তো ভুল হয়েছে। ফোনের মডেল আইফোন ’১৪ প্রো ম্যাস্ক’, ৪০ নয়।

সিংগাইর থানার উপপরিদর্শক (এসআই) সুমন চক্রবর্তী জানান, মোবাইল ফোন খোয়া যাওয়ার বিষয়ে এমপির পিএস জিডি করেছেন।তিনি যেভাবে বলেছেন, সেভাবেই জিডি নথিভুক্ত করা হয়েছে। হয়তো বলতে ভুল করেছেন অথবা শোনার ভুল হয়েছে।

তিনি আরও বলেন, ফোন উদ্ধারে মডেল খুব বেশি জরুরি নয়। আইএমইআই নম্বরই গুরুত্বপূর্ণ। সংসদ সদস্যের ফোনটি উদ্ধারে কাজ চলছে বলে জানান তিনি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply