অসংখ‍্য সুযোগ মিস করার পর পাকুয়েতা বললেন, ‘আমরা দারুণ ম‍্যাচ খেলেছি’

|

ছবি: সংগৃহীত

কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম‍্যাচে কোস্টারিকার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে ব্রাজিল। কোস্টারিকার বিপক্ষে ৭৪ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন‍্য ১৯ শট নেয় সেলেসাওরা। ম্যাচে সবচেয়ে বেশি সুযোগ হাতছাড়া করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার লুকাস পাকেতা। গোলের সবচেয়ে কাছে গিয়েও গোলপোস্ট আর দুর্বল শটের কারণে গোলবঞ্চিত থাকতে হয় তাকে। হোঁচট খাওয়ার পরও পাকেতা বললেন, দারুণ এক ম‍্যাচ খেলেছে ব্রাজিল।

মঙ্গলবার (২৫ জুন) সকালে ‘ডি’ গ্রুপের ম্যাচে যথারীতি পজেশন থেকে গোলের সুযোগ তৈরি, সব জায়গায় এগিয়ে থাকলেও দরিভাল জুনিয়রের দল কাজের কাজটাই করতে পারেনি আর, যা হলো গোল করা। শেষের দিকে পাকেতা নিজেও মিস করেন কয়েকটি সুযোগ, যা সহজেই জালে পাঠানো যেত। ভিনিসিয়াস বা বদলি নামা এন্দ্রিকও পারেননি বলার মতো কিছু করতে, ম্যাচ হয় গোলশূন্য ড্র।

সবদিক থেকে বেশ পিছিয়ে থাকা কোস্টা রিকার বিপক্ষে ব্রাজিলের এমন পারফরম্যান্স মোটেও আশা জাগানিয়া নয়। তবে পাকেতা বলেছেন, খারাপ খেলেননি তারা। পাকেতা বলেন, আমরা একটা দুর্দান্ত ম্যাচ খেলেছি, আমরা শেষ অবধি লড়াই করেছি, আমার সামনে (গোলের) তিনটি সুযোগ ছিল, আমরা জিততে না পেরে হতাশ। কিন্তু আমরা আত্মবিশ্বাসের নিয়ে ফিরেছি, আমরা লড়াই করেছি। আমরা আমাদের খেলাটাই খেলেছি, আমাদের ফিনিশিংয়ে উন্নত করতে হবে, বিশেষ করে আমাকে এবং অন্যান্য খেলোয়াড়দেরও। যাতে আমরা (সামনে) জিততে পারি।”

অভিজ্ঞ ডিফেন্ডার মার্কুইনহোস অবশ্য এই ফলাফলে চিন্তার কারণ খুঁজে পাচ্ছেন। সেলেসাও এ ডিফেন্ডার বলেন, এখন সময় নিজের সাথে সৎ থাকা, তৈরি করা সুযোগ কাজে লাগানোর চেষ্টা করা, গোল করার। এই প্রতিযোগিতায় ফলাফল গুরুত্বপূর্ণ, শুরুতে পয়েন্ট হারালে শেষের দিকে তা পরিস্থিতি জটিল করে তুলতে পারে।

দলকে সমর্থন যোগাতে এই ম্যাচে গ্যালারিতে হাজির হয়েছিলেন নেইমার। সতীর্থদের গোল মিস তাকেও ভীষণ হতাশ করে। ক্যামেরায় কয়েকবার দেশটির ইতিহাসের সর্বোচ্চ গোলস্কোরারকে দেখা যায় হাত দিয়ে মুখ ঢেকে রাখতে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply