যেকোনো সময় জীবনহানি হতে পারে খালেদা জিয়ার: মির্জা ফখরুল

|

খালেদা জিয়া গুরুতর অসুস্থ, যেকোনো সময় জীবনহানিও হতে পারে। এমন শঙ্কা প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (২৬ জুন) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কর্যালয়ে যৌথ সভা শেষে একথা বলেন মির্জা ফখরুল।

এ সময় তিনি অভিযোগ করেন, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং গণতন্ত্রের প্রশ্নে কখনও আপস করেননি বিএনপি চেয়ারপারসন। কারাগারে খালেদা জিয়াকে নির্যাতন করে ও সঠিক চিকিৎসা না দিয়ে অসুস্থ করে দেয়া হয়। পরে আন্তর্জাতিক চাপে তাকে কারাগারের বাইরে পাঠাতে বাধ্য হয়েছে সরকার। খালেদা জিয়া যদি সামনে আসতে পারেন তাহলে এই সরকার টিকে থাকতে পারবে না বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, খালেদা জিয়া ক্ষমতাসীনদের রাজনৈতিক প্রতিহিংসার শিকার। খালেদা জিয়ার অবস্থা খুবই সংকটাপন্ন ছিলো। সঠিক সময়ে চিকিৎসা দিতে না পারলে তিনি এই অবস্থায়ও আসতে পারতেন না। চিকিৎসকেরা বারবার বলেছেন তাকে উন্নত জায়গায় চিকিৎসা দেয়া উচিত। তবে তা দিচ্ছে না সরকার। সরকার পরিকল্পিতভাবে আদালতকে ব্যবহার করে সেখান থেক তাকে বঞ্চিত করছে।

এ সময় অবিলম্বে দলের চেয়ারপারসনের মুক্তি দাবি করেন মির্জা ফখরুল। তিনি জানান, দলীয় প্রধানের মুক্তির দাবিতে ২৯ জুন নয়াপল্টনে সমাবেশ করবে বিএনপি। এ ছাড়াও ১ জুলাই সব মহানগর ও ৩ জুলাই জেলা শহরে সমাবেশ কর্মসূচির ঘোষণা দেন বিএনপির এই মহাসচিব।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply