আমরা ম্যাচের শুরু থেকেই নিখুঁত ছিলাম: রোনাল্ড কোম্যান

|

ছবি: সংগৃহীত

ইউরো চ্যাম্পিয়নশিপের গ্রুপপর্বে সুবিধাজনক অবস্থানে ছিল না নেদারল্যান্ডস। অপরদিকে নিজেদের গ্রুপের শীর্ষে ছিল রোমানিয়া। তবে শেষ ষোলোতে গ্রুপপর্বের ছাপ পড়তে দিল না ডাচরা। ‘ই’ গ্রুপের শীর্ষ দল রোমানিয়াকে একের পর এক আক্রমণ করে ৩-০ গোলের জয় নিয়েই শেষ আটের টিকিট নিশ্চিত করে নেদারল্যান্ডস। দলের দুর্দান্ত প্রত্যাবর্তনের পর ডাচ কোচ রোনাল্ড কোম্যান বললেন, আমরা ম্যাচের শুরু থেকেই নিখুঁত ছিলাম এবং এটিই পার্থক্য গড়ে দিয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) বায়ার্ন মিউনিখের মাঠ আলিয়েঞ্জ অ্যারেনায় ম্যাচের শুরু থেকেই আক্রমণের পসরা সাজায় নেদারল্যান্ডস। ম্যাচের ২০ মিনিটে নেদারল্যান্ডসকে এগিয়ে দেন কোডি গাকপো। বাঁ প্রান্ত দিয়ে বক্সের ভেতর দুই রোমানিয়ান খেলোয়াড়ের ফাঁদ এড়িয়ে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন লিভারপুল তারকা। এবারের ইউরোতে এটি ছিল গাকপোর তৃতীয় গোল।

গোল পেয়ে উজ্জীবিত হয়ে উঠে নেদারল্যান্ডস খুব দ্রুত ম্যাচ পুরোপুরি নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয়। রোমানিয়ান রক্ষণে এ সময় আক্রমণের ঝড় বইয়ে দেয় ডাচরা। ৮৩তম মিনিটে গাকপোর দারুন এক পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন দ্বিতীয়ার্ধের শুরুর দিকে বদলি হয়ে নামা মালেন। যোগ করা সময়ে দ্বিতীয় গোল পান তিনি। জোড়া গোলে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নেদারল্যান্ডস কোচ রোনাল্ড কোম্যান বলেন, কখনও কখনও এটি ব্যাখ্যা করা মুশকিল, কী কারণে এক ম্যাচে খারাপ খেলার পরের ম্যাচেই আপনি (খেলার দিক থেকে) সেরা পর্যায়ে পৌঁছে যান। আজকে (মঙ্গলবার) আমরা ম্যাচের শুরু থেকেই নিখুঁত ছিলাম এবং এটিই পার্থক্য গড়ে দিয়েছে। তবে একটি গুরুত্বপূর্ণ দিক হতে পারে, প্রথম গোলের পর দ্বিতীয়টির জন্য আমাদের লম্বা সময় অপেক্ষা করতে হয়েছে।

তিনি আরও বলেন, ফলাফল সবসময় সবচেয়ে গুরুত্বপূর্ণ। তবে আমরা ডাচ এবং হল্যান্ডে আমাদের ভালো খেলতে হবে এবং আক্রমণাত্মক খেলতে হবে। আমরা সেটা জানি। আজকের পারফরম্যান্স দুর্দান্ত ছিল। টুর্নামেন্টে ঠিক এটাই আমাদের ধরে রাখতে হবে। এটাই (পারফর্ম্যান্সের কাঙ্ক্ষিত) সেই পর্যায়। আমরা যদি এখান থেকে নিচে নেমে যাই তাহলে ফাইনালে পৌঁছাতে পারব না।

সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী শনিবার তুরস্কের মুখোমুখি হবে নেদারল্যান্ডস।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply