পরীক্ষার হলে ছাত্রের পকেটে গাঁজা!

|

নারায়ণগঞ্জ (রূপগঞ্জ) করেসপনডেন্ট:

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা স্কুল এন্ড কলেজ পরীক্ষাকেন্দ্র থেকে ২০০ গ্রাম গাঁজাসহ এক এইচএসসি পরীক্ষার্থীকে আটক করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট আহসান মাহমুদ রাসেল। এ সময় আরও দুইজন পরীক্ষার্থীর কাছ থেকে নকল করার জন্য আনা চিরকুট পাওয়া গেছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে তাদের আটক করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আহসান মাহমুদ রাসেল। পরে মাদক পাওয়ায় ওই শিক্ষার্থীকে ছ্য় মাসের কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া নকল করার জন্য চিরকুট আনায় অপর দুই পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আহসান মাহমুদ রাসেল জানান, বৃহস্পতিবার এইচএসসি পরীক্ষা চালাকালীন সময় তিনি এবং উপজেলা সহকারী কমিশনার সিমন সরকার উপজেলার ভুলতা স্কুল এন্ড কলেজ পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে যান। দুপুর সাড়ে ১২টার দিকে একটি কক্ষ থেকে কয়েকজন ছাত্র বের হয়ে বাথরুমে যায়। পরে পরীক্ষার হলে আসলে তাদের আচরণ সন্দেহজনক মনে হয়। এরপর হলের দায়িত্বে থাকা শিক্ষককে দিয়ে এক পরীক্ষার্থীর পকেট তল্লাশী করে ২০০ গ্রাম গাঁজা ও কিছু চিরকুট পাওয়া যায়। এ সময় অপর দুইজন পরীক্ষার্থীর কাছ থেকেও চিরকুট উদ্ধার করা হয়। 

এরপর নির্বাহী ম্যাজিষ্ট্রেট গাঁজাসহ আটক শিক্ষার্থীকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও একশত টাকা জরিমানা করেন। পরে তাকে রূপগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। তারপর বিকেলে তাকে কারাগারে পাঠায় পুলিশ।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply