ভারতে বহুতল ভবন ধসে নিহত ১, আটকা পড়েছেন অনেকেই

|

ভারতের গুজরাটে ছয়তলা বিশিষ্ট ভবন ধসে একজন নিহত ও ১৫ জন আহত হয়েছেন। সুরাটে শনিবার (৬ জুলাই) ভবনটি ধসে পড়ে। ভবনের নিচে থেকে এক নারীকে জীবন্ত উদ্ধার করা হয়েছে। একই সঙ্গে সেটির ধ্বংসস্তূপে আটকা পড়া আরও ১৫ জনকে উদ্ধার করেছে কর্তৃপক্ষ। খবর, ভারতীয় গণমাধ্যম এনডিটিভির।

ধসে যাওয়া ভবনের ভিডিওতে দেখা যায়, মাত্র ৮ বছর আগে নির্মিত ভবনটির স্থানে বিশাল ধ্বংসস্তূপ তৈরি হয়েছে। সেখানে কংক্রিটের বড় বড় স্ল্যাব ধ্বংসস্তূপের পাহাড়ে ধ্বংসাবশেষের ওপর পড়ে আছে। শনিবার দুপুরের দিকে ভবনটি ধসে পড়ার সময় এর ভেতরে অন্তত পাঁচটি পরিবার ছিল। কংক্রিটের ধ্বংসস্তূপে কয়েকজন আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

রাজ্যের পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আটকা পড়াদের সন্ধানে উদ্ধার অভিযান শুরু করেছে। ভিডিওতে দেখা যায়, উদ্ধারকারী কর্মকর্তারা ধ্বংসস্তূপ সরিয়ে ভবনটির ভেতরে প্রবেশের চেষ্টা করেছেন। তারা জীবিতদের সন্ধানে ব্যাপক তল্লাশি শুরু করেছেন।

উদ্ধার অভিযানে সহায়তা করতে দেশটির জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর (এনডিআরএফ) একটি দলকে ডাকা হয়েছে। ভবনটি চোখের সামনে কীভাবে ভেঙে পড়েছে ভয়াবহ সেই অভিজ্ঞতার কথা জানিয়েছেন স্থানীয়রা। তারা বলছেন, চোখের সামনেই মুহূর্তের মধ্যে ভবনটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। এ সময় সেখানে ব্যাপক বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। লোকজন ধ্বংসস্তূপের নিচে আটকা পড়াদের জীবন বাঁচাতে সেখানে ছুটে যান।

উল্লেখ্য, সুরাট পুলিশ কমিশনার অনুপম সিং গেহলত বলেন, পালি গ্রামের একটি ভবন ধসে পড়েছে। ভবনটি ২০১৬-১৭ সালের মধ্যে নির্মাণ করা হয়েছিল। এক নারীকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply