শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন কোচ জয়াসুরিয়া

|

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বেই বিদায় নিশ্চিত হয় শ্রীলঙ্কার। দলের এমন বাজে পারফরম্যান্সের পর নিজের দায়িত্ব থেকে সড়ে দাঁড়ান দলটির প্রধান কোচ ক্রিস সিলভারউড। এবার তার স্থলাভিষিক্ত হলেন দেশটির কিংবদন্তি অলরাউন্ডার সানাথ জয়াসুরিয়া।

শ্রীলঙ্কার সাবেক এই ক্রিকেটারকে দলটির অন্তবর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। মূলত আগামী দুই সিরিজের জন্য আপাতত তার সঙ্গে চুক্তি করেছে দেশটির ক্রিকেট বোর্ড। চলতি মাসের শেষের দিকে শ্রীলঙ্কা সফর করবে ভারত। তাদের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচ খেলবে লঙ্কানরা।দেশের মাটিতে এই সিরিজ দিয়েই শুরু হবে জয়াসুরিয়ার অ্যাসাইনমেন্ট।

এরপর আগষ্টে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি টেস্ট খেলবে তারা। সেটি হবে অ্যাওয়ে সিরিজ। ম্যাচগুলো হবে লর্ডস, ওভাল ও ওল্ড ট্র্যফোর্ডে। এই দুই সিরিজেই প্রধান কোচের ভূমিকা পালন করবেন জয়াসুরিয়া। এরপর তার পারফরম্যান্স বিবেচনা করে দীর্ঘমেয়াদি পরিকল্পনা করবে এসএলসি।

উল্লেখ্য, এর আগেও শ্রীলঙ্কা দলের সঙ্গে কাজের অভিজ্ঞতা আছে জয়াসুরিয়ার। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের পরামর্শক হিসেবে ছিলেন তিনি। এর আগে শ্রীলঙ্কার হাই পারফরম্যান্স দলের সঙ্গেও কাজ করেছেন। দায়িত্ব সামলেছেন জাতীয় দলের নির্বাচক হিসেবেও।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply