চ্যাম্পিয়নস ট্রফিতে কে হচ্ছেন ভারতের অধিনায়ক, জানালেন বিসিসিআই সচিব

|

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল। এ জয়ে বিশ্বের তৃতীয় দল হিসেবে দু’টি টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে মেন ইন ব্লু’রা। চ্যাম্পিয়ন হবার পর ঘরে ফিরে গণসংবর্ধনা পেয়েছে দলটি। এবার তাদের মিশন ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফি।

আগামী বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানে অনুষ্ঠিত হবার কথা রয়েছে চ্যাম্পিয়নস ট্রফির। ভারত সবশেষ এই টুর্নামেন্টের শিরোপা ঘরে তুলেছিল ২০১৩ সালে। ইতোমধ্যে সেই শিরোপা জয়ের ১১ বছর চলে গেছে। আগামী বছর যখন শিরোপা রেসে নামবে তখন ভারতের শিরোপা জয়ের একযুগ পূর্তি হবে। এদিকে ভারতকে ১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা পাইয়ে দিয়ে ক্রিকেটের সংক্ষিপ্ততম ভার্সন টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। একই সঙ্গে অবসরের ঘোষণা দেন ব্যাটার বিরাট কোহলি ও অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও। তবে সকলেই ক্রিকেটের অন্য ফরম্যাটে খেলা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

রোহিতের বর্তমান বয়স ৩৭। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাট থেকে অবসরের পর ওয়ানডে ক্রিকেট চালিয়ে যবেন কি না এ নিয়েও ভক্তদের মনে সংশয় জেগেছিল। যেহেতু আগামী বছরই আইসিসির আরেকটি মেগা ইভেন্ট রয়েছে সে হিসেবে এখন থেকেই প্রস্তুতি নিতে শুরু করেছে ভারত। তাই ভারতের সমর্থকদের মনে শঙ্কা চ্যাম্পিয়নস ট্রফিতে রোহিত শর্মা অধিনায়ক হিসেবে খেলবেন নাকি শুধু খেলোয়াড় হিসেবে খেলবেন।

ভারতীয় সমর্থকদের সেই শঙ্কার অবসান ঘটিয়েছেন বিসিসিআইয়ের সচিব জয় শাহ। রোববার (৭ জুলাই) এক ঘোষণায় তিনি জানান, আসন্ন চ্যাম্পিয়নস ট্রফিতেও রোহিত শর্মার অধীনেই খেলবে ভারত।

জয় শাহ এক বক্তব্যে বলেন, রোহিতের নেতৃত্বই চ্যাম্পিয়নস ট্রফি ও ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তুলতে আত্মবিশ্বাসী তিনি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply