একুশে টেলিভিশনের এমডি ও সিইও হলেন রবিউল হাসান অভী

|

একুশে টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) দায়িত্ব নিয়েছেন প্রতিষ্ঠানটির পরিচালক রবিউল হাসান অভী। একই সঙ্গে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবেও দায়িত্ব পালন করবেন।

একুশে টেলিভিশনের পরিচালনা পর্ষদের সভায় সর্বসম্মতিক্রমে অনুমোদনের পর রবিউল হাসান অভীকে প্রতিষ্ঠানটির এমডি ও সিইও এর দায়িত্ব দেয়া হয়।

গণমাধ্যমটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিষ্ঠানটির যাত্রালগ্ন থেকে যুক্ত ছিলেন রবিউল হাসান অভী। এর আগে তিনি ১৯৯৭ সালে সাপ্তাহিক বিচিত্রায় এবং ১৯৯৯ সালে যুগান্তরে কাজ করেছেন।

২০০১ সালে একুশে টেলিভিশনের সম্প্রচার বন্ধের পরেও তিনি বছর দুয়েক যুক্ত ছিলেন প্রতিষ্ঠানটির সঙ্গে। পরে দক্ষতা উন্নয়নে পাড়ি জমান ইংল্যান্ডে। কাজের ফাঁকে সেখানে যুক্ত হন এটিএন বাংলার লন্ডন কার্যালয়ে।

মায়ের অসুস্থতার কারণে ২০১৩ সালে দেশে ফিরেন রবিউল হাসান অভী। তার মা হচ্ছেন লেখক, সাংবাদিক, গবেষক ও সাবেক সাংসদ বেবী মওদুদ। যিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সহযোদ্ধা-ও।

দেশে ফিরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবন ও স্বাধীন রাষ্ট্রগঠনে ভূমিকা বিষয়ক গবেষণালুব্ধ বই সম্পাদনায় যুক্ত হন তিনি। পরবর্তিতে সম্প্রচার ও বিপনন বিভাগের পরিচালক হিসেবে আবারও যুক্ত হন একুশে টেলিভিশনের সঙ্গে। দুই যুগের বেশি সময় ধরে মিডিয়ায় বিপণন ও ব্যবস্থাপনায় অভিজ্ঞতা অর্জন করেছেন রবিউল হাসান অভী। বঙ্গবন্ধু শেখ মুজিব মেমোরিয়াল ট্রাস্ট ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরেরও সদস্য তিনি।

মায়ের মতো লেখালেখিতেও হাতযশ রয়েছে তার। কিশোর বয়স থেকেই লেখালেখিতে হাতেখড়ি। সাহিত্য অঙ্গনে বিচরণের অভিজ্ঞতায় সায়েন্স ফিকশনসহ প্রকাশিত হয়েছে তার বেশ কয়েকটি বই।

নতুন দায়িত্ব পাওয়ার পর প্রতিক্রিয়ায় রবিউল হাসান অভী ‘পরিবর্তনে অঙ্গীকারাবদ্ধ’ স্লোগানে যাত্রা শুরু করা একুশে টেলিভিশনের পুরোনো ঐতিহ্য ফিরিয়ে এনে দর্শকপ্রিয়তার শীর্ষে নিয়ে যাওয়ার অঙ্গীকার করেছেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply