‘মেসি সেরা অবস্থায় থাকলে আমাদের কী দিতে পারে, সেটা আমি জানি’

|

ছবি: সংগৃহীত

গতবারের কোপা আমেরিকার শিরোপা জয়ের পরের বছর ফিনালিসিমা এবং একই বছরে কাতার বিশ্বকাপ জিতে বৈশ্বিক ও মহাদেশীয় দুই অঙ্গনেই রাজত্ব করছে আর্জেন্টিনা। প্রতিপক্ষ যে দলই হোক না কেনো রীতিমতো উরিয়ে দিচ্ছে আলবিসেলেস্তেরা। এবার আরও একবার ফাইনালে যাওয়ার দ্বারপ্রান্তে রয়েছে আকাশি-সাদারা। কোপার সেমিফাইনালে কানাডার বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির দল।

আর্জেন্টিনার জয়ের ঝাণ্ডা উড়লেও চিরচেনা ছন্দে নেই দলটির প্রাণভোমরা লিওনেল মেসি। এখন পর্যন্ত আসরে কোনো গোল করেননি এলএমটেন। অ্যাসিস্ট করেছেন কেবল একটি। এরমধ্যে, গ্রুপ পর্বে বাম পায়ের চোটে কিছুটা অস্বস্তি থাকায় পেরুর বিপক্ষে তৃতীয় ম্যাচটি খেলেননি তিনি। তবে কোয়ার্টার-ফাইনালে ইকুয়েডরের বিপক্ষে পুরো সময় মাঠে ছিলেন ফুটবলের এই মহাতারকা।

সেদিন অবশ্য পূর্ণ ছন্দে দেখা যায়নি মেসিকে। ইকুয়েডরের রক্ষণে তেমন ভীতি জাগাতে পারেননি তিনি। গোলের সুযোগ পেয়েও পারেননি জালের ঠিকানা খুঁজে নিতে। ফিটনেসের দিক থেকেও শতভাগ মনে হয়নি তাকে। সেমি-ফাইনালের আগে তেমন কোনো শঙ্কা নেই জানালেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে দলে মেসির প্রয়োজনীয়তার কথাও বললেন আর্জেন্টিনা কোচ।

স্কালোনি বলেন, লিও (মেসি) ভালো আছে। সে ভালোভাবে (অনুশীলন) শেষ করেছে। তো আগামীকালের ম্যাচে সে থাকবে। আমরা শান্ত আছি। সে ভালো পর্যায়ে। আমাদের জন্য জরুরি সে।

স্কালোনি এরপর যোগ করেন, আমি যদি দেখি সে খেলার জন্য ফিট আছে, তাকে খেলাব। এমনকি ১০০% ফিট না থাকলেও সে খেলবে। এর দায় আমি নেব, কিন্তু আমার মনে কোনো সন্দেহ নেই…সে সেরা অবস্থায় থাকলে আমাদের কী দিতে পারে, সেটা আমি জানি। তাকে মাঠে না নামানোর মতো বড় ভুল আমি করতে পারবো না।

নিউ জার্সির মেট লাইফ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার (৯ জুলাই) সকালে কানাডার মুখোমুখি হবে আর্জেন্টিনা। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে কানাডাকে ২-০ গোলে হারিয়েছিল কোপা আমেরিকার শিরোপাধারীরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply