একই দিনে গোল করলেন ‘মেসি’ ও স্পেনের ওয়ান্ডার বয় ‘ইয়ামাল’

|

ইউনিসেফের ফটোশুটে ২০ বছর বয়সী মেসি বাথটাবে শিশু ইয়ামালকে গোসল করাচ্ছেন। ছবি: সংগৃহীত।

‘ইউরো-২০২৪’ এর সেমিফাইনালে ফ্রান্সের বিপক্ষে অবশেষে নিজের প্রথম গোল পেয়েছে স্পেনের ওয়ান্ডার বয় ‘ইয়ামাল’। গোলটি করার সময় তার বয়স বয়স মাত্র ১৬ বছর ৩৬২ দিন। অন্যদিকে, ঠিক একই দিনে কানাডার বিপক্ষে ‘কোপা আমেরিকা-২০২৪’ টুর্নামেন্টে নিজের প্রথম গোল করলেন মেসি।

মেসি-ইয়ামাল গোল করলেন দুটি ভিন্ন টুর্নামেন্টে। তাহলে যোগসূত্র কথায়? সম্প্রতি লিওনেল মেসির সঙ্গে একটি শিশুর ছবি সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যাচ্ছে, একটি শিশুকে বাথটাবে বসিয়ে গোসল করাচ্ছেন ২০ বছর বয়সী মেসি। শিশুটি আর কেউ নন, বরং বার্সা ও স্পেন ওয়ান্ডার বয় লামিন ইয়ামাল।

বৃহস্পতিবার (৪ জুলাই) নিজের ইনস্টাগ্রামে ইয়ামালের বাচ্চাকালের একটি ছবি পোস্ট করেন তার বাবা। যেখানে দেখা যায় বাথটাবে শিশু ইয়ামালকে গোসল করাচ্ছেন তার মা। সঙ্গে আছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিও। ঘণ্টাখানেক পর ছবিটি নিজের সামাজিক মাধ্যমে প্রকাশ করেন ইতালিয়ান সাংবাদিক ফ্র্যাব্রিজিও রোমানো। এরপর মুহূর্তে ভাইরাল হয়ে যায় ছবিটি।

বার্সেলোনার সাবেক তারকার সঙ্গে শিশু ইয়ামালের ছবিটি নিয়ে অবশ্য অনেকের মধ্যে সংশয় ছিল। তবে স্প্যানিশ সংবাদ মাধ্যম দিয়ারিও স্পোর্ট ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

দিয়ারিও স্পোর্ট জানায়, প্রতি বছর তারা একটি চ্যারিটি ক্যালেন্ডার প্রকাশ করতো। যেখানে বার্সেলোনার ফুটবলারদের বিভিন্ন ভালো কাজের ছবি থাকতো। তারই অংশ হিসেবে ফ্রেমবন্দী হয়েছিলেন শিশু ইয়ামাল ও মেসি। ইয়ামালের বাবার প্রকাশিত ছবিটির পর দিয়ারিও স্পোর্ট আরও কয়েকটি ছবি প্রকাশ করে বার্সার সাবেক ও বর্তমান তারকার।

২০২১ সালে বার্সেলোনা ছেড়ে গিয়েছিলেন মেসি। এর দুই বছর পর স্প্যানিশ ক্লাবটিতে যোগ দেন ইয়ামাল। ১৬ বছর বয়সী এ তারকা একই বছর স্পেনের জাতীয় দলেও সুযোগ পান। বর্তমানে স্প্যানিশদের হয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ মাতাচ্ছেন এ উইঙ্গার। আর তিনি যেদিন গোল করলেন, সেদিন গোল করলেন তার গুরু মেসিও। কাকতালীয়, তবে সত্যি!

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply