সাংবাদিক রাশেদ নিজামের ওপর হামলার ঘটনায় খুলনা জেলা পরিষদের তদন্ত কমিটি

|

সাংবাদিক রাশেদ নিজামের ওপর হামলার সময়ের দৃশ্য

যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি রাশেদ নিজাম ও ক্যামেরাপারসন নির্মল চন্দ্রের ওপর হামলার ঘটনায় খুলনা জেলা পরিষদের পক্ষ থেকে তদন্ত কমিটি করা হয়েছে। কমিটি দুই সদস্যের। সেখানে আহ্বায়ক করা হয়েছে জেলা পরিষদের সহকারী প্রকৌশলী আলেয়া খাতুনকে আর সদস্য হিসেবে আছেন উপ-সহকারী প্রকৌশলী মাসুদ আজিজুর রহমান।

তদন্ত কমিটিকে অভিযোগপত্র অনুযায়ী তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য বলা হয়েছে।

হামলাকারী মাহবুবুর রহমান

সম্প্রতি, একটি অনিয়ম ও দুর্নীতি নিয়ে সংবাদ সংগ্রহের সময় খুলনা জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা এস এম মাহবুবুর রহমান ও তার দুই সহযোগী যমুনার দুই সংবাদ কর্মীর ওপর চড়াও হন। সোমবার (৮ জুলাই) দুপুর ১২টার দিকে খুলনার কে ডি ঘোষ রোডে ওই কর্মকর্তার কার্যালয়ে এ হামলার ঘটনা ঘটে।

পরবর্তীতে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজা রশীদের কাছে লিখিত অভিযোগ দেন যমুনার বিশেষ প্রতিনিধি রাশেদ। এছাড়া খুলনা সদর থানায় সাধারণ ডায়েরিও করা হয়েছিল।

হামলার বিষয়ে সাংবাদিক রাশেদ নিজাম জানান, খুলনার চুকনগরে জেলা পরিষদের একটি মার্কেট নির্মাণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পান তিনি। যার একটি বড় অংশের সাথে এস এম মাহবুবুর রহমানের সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে। তা অনুসন্ধানের জন্য ক্যামেরাপারসনসহ ওই কর্মকর্তার কার্যালয়ে যান।

রাশেদ নিজাম আরও জানান, মাহবুবুর রহমানের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে বক্তব্য জানতে চাইলে তিনি মারমুখী হয়ে ওঠেন। এক পর্যায়ে ধাক্কা দিয়ে ওই কক্ষ থেকে বের করে দেয়া হয়। হত্যার হুমকির পাশাপাশি ক্যামেরার মেমোরি কার্ড কেড়ে নেয়ারও চেষ্টা করেন অভিযুক্তরা।

/এমএমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply