বিনা প্রতিদ্বন্দ্বিতায় উইম্বলডনের সেমিফাইনালে জোকোভিচ

|

লন্ডনে ১৩৭তম উইম্বলডন চ্যাম্পিয়নশিপের আসরে কোয়ার্টার ফাইনাল না খেলেই সেমিফাইনালে উঠেছেন নোভাক জোকোভিচ। ইনজুরির কারণে আসরের শেষ আটে তার প্রতিপক্ষ অ্যালেক্স ডি মিনাউর নাম প্রত্যাহার করে নেয়ায় সরাসরি সেমিতে পৌঁছে গেছেন তিনি। ক্যারিয়ারে রেকর্ড ১৩তম বারের মতো উইম্বলডন সেমির দেখা পেলেন এ সার্বিয়ার তারকা খেলোয়াড়।

সমান সংখ্যক ১৩টি উইম্বলডন সেমি খেলেছেন সুইস তারকা রজার ফেদেরারও। তবে ফেদেরারের ৮টি উইম্বলডন জেতার বিপরীতে জোকোভিচের ঝুলিতে রয়েছে ৭টি শিরোপা।

অ্যালেক্স বলেন, চোটের কারণে টুর্নামেন্ট থেকে সরিয়ে নিচ্ছি নিজেকে। কোনো সন্দেহ নেই, এটি আমার ক্যারিয়ারের অন্যতম বড় ম্যাচ হতো। সকাল পর্যন্ত আমি অপেক্ষা করেছি কোনো মিরাকল ঘটার। কিন্তু, বাস্তবতা ভিন্ন। এই মুহূর্তে মাঠে নামাটা আমার জন্য বেশ ঝুঁকিপূর্ণ। কয়েকদিন বাদেই প্যারিসে বসবে গ্রীষ্মকালীন অলিম্পিক। তাই ইনজুরি নিয়ে ঝুঁকি নিতে চাননি অ্যালেক্স।

এদিকে এবারের উইম্বলডন খেলাই অনিশ্চিত ছিল জোকোভিচের। হাঁটুর ইনজুরিতে ফ্রেঞ্চ ওপেন থেকেও নাম সরিয়ে নিতে হয়েছিল তার। তবে অস্ত্রোপচার শেষে সুস্থ হয়ে উঠলে দারুণ পারফর্ম করে আসরে ধীরে ধীরে এগিয়েছেন নোভাক। এবার কোয়ার্টার ফাইনাল না খেলেই পেয়ে গেলেন শেষ চারের দেখা।

উল্লেখ্য, উইম্বলডনের প্রস্তুতির মধ্যেই জার্মানিতে উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের খেলা দেখতে যান জোকোভিচ। যদিও তার দেশ আসরের প্রথম রাউন্ডেই বিদায় নেয়।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply