পাকিস্তানের আইএসআই ফোনে আড়ি পাতার বৈধতা পেলো

|

পাকিস্তানের সামরিক বাহিনী পরিচালিত গোয়েন্দা সংস্থা ইন্টার সার্ভিস ইন্টেলিজেন্সকে (আইএসআই) টেলিফোন ও মোবাইল ফোনে আড়ি পাতার আইনি বৈধতা দিয়েছে দেশটির সরকার। জানিয়েছে টিআরটি ওয়ার্ল্ড, রয়টার্স।

বুধবার (১০ জুলাই) এ তথ্য নিশ্চিত করেছেন দেশটির আইনমন্ত্রী আজম নাজিম তারার।

তিনি বলেছেন, কেবল অপরাধী ও সন্ত্রাস-নাশকতার সঙ্গে যুক্ত ব্যক্তিদের ফোন ট্র্যাক করতে পারবে আইএসআই। এতে জনগণের ব্যক্তিগত গোপনীয়তার লঙ্ঘন যাতে না হয়, সরকার বিষয়টি নিশ্চিত করবে।

এ প্রসঙ্গে পার্লামেন্টে দেশটির আইনমন্ত্রী বলেন, দেশের নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এই বিধি জারি করা হয়েছে। যদি কেউ এই বিধির অপব্যবহার করেন, তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ফোনালাপ ও বার্তা আদান-প্রদানে আড়ি পাতার ক্ষেত্রে আইএসআইকে এই আইনি বৈধতার বিরোধিতা করেছে ইমরান খানের নেতৃত্বাধীন বিরোধী দল। তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ওমর আইয়ুব এ বিষয়ে আদালতের দ্বারস্থ হওয়ারও ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, গোয়েন্দা সংস্থাটি তাদের এ ক্ষমতা সরকারি দলের আইনপ্রণেতাদের বিরুদ্ধেও ব্যবহার করতে পারে।

উল্লেখ্য, স্বাধীনতার পর থেকে প্রায় অর্ধেক সময়ই পাকিস্তানের ক্ষমতায় ছিল সামরিক বাহিনী। এ ঘটনায় দেশটির রাজনীতিতে সামরিক বাহিনীর ভূমিকা আরও পোক্ত হলো।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply