কোপায় ব্যর্থতা, চাকরি হারালেন যুক্তরাষ্ট্রের কোচ

|

৪৮তম কোপা আমেরিকার আর মাত্র দুটি ম্যাচ বাকি। তৃতীয় স্থান নির্ধারণী ও মেগা ফাইনাল। প্রস্তুত যুক্তরাষ্ট্রে্র ফ্লোরিডা। কোপার শতবর্ষী আসরের ৮ বছর পর মার্কিন মুলুকে আবারও কোপা আমেরিকার আয়োজন। তবে আসর শেষ না হতেই যুক্তরাষ্ট্রের ফুটবলে নতুন খবর, ছাঁটাই করা হয়েছে তাদের হেড কোচ গ্রেগ বারহল্টারকে।

বুধবার (১০ জুলাই) এক বিবৃতিতে এই খবর জানায় দেশটির ফুটবল ফেডারেশনের প্রধান সিন্ডি পার্লো। কোচকে বরখাস্ত করার পর মার্কিন ফুটবল এগিয়ে নেয়ার জন্য নতুন কোচও খুঁজতে বলা হয় ফেডারেশনের কর্তাদের।

এবারের আসরে বলিভিয়াকে ২-০ গোলে হারিয়ে আসরে দুর্দান্ত শুরু করেছিল স্বাগতিকরা। তবে এরপরেই ছন্দপতন। পানামার কাছে ২-১ ও উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলে হেরে আসর থেকে বিদায় নিশ্চিত হয়ে যায় যুক্তরাষ্ট্রের। এবার তাদের নজর প্রতিবেশী দুই দেশ কানাডা ও মেক্সিকোর সাথে যৌথভাবে ২০২৬ বিশ্বকাপের আয়োজন এবং সেখানে ভালো ফলাফল নিয়ে আসা। তাই এখন থেকেই কাজ শুরু করতে চাইছে দেশটির ফুটবল ফেডারেশন।

২০১৮ সালে প্রথমবার মার্কিন ফুটবলের দায়িত্ব নিয়ে বেশ ভালো ফলাফলই বয়ে এনেছিলেন বারহল্টার। সবশেষ কাতার বিশ্বকাপে নকআউটে খেলে তার শিষ্যরা। তবে সেই টুর্নামেন্টের পরই দলের খেলোয়াড়দের সাথে বিবাদে জড়ানোয় কোচের পদ থেকে অব্যহতি দেয়া হয় তাকে।

মাঝে কয়েকমাস অন্তর্বর্তীকালীন কোচ দিয়ে চালানও হয় জাতীয় দলের কার্যক্রম। তবে আবারও তাকে ডাগআউটে ফেরায় দেশটির বোর্ড। নতুন চুক্তি অনু্যায়ী দেশের মাটিতে বিশ্বকাপ পর্যন্ত তার সাথে দলের থাকার কথা থাকলেও কোপার ফলাফল পরিস্থিতি পরিবর্তন করে দেয়। ৭৪ ম্যাচে ডাগআউটে দেখা গেছে গ্রেগকে, যার মধ্যে ৪৪টি ম্যাচ জিতেছে তার শিষ্যরা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply