মালয়েশিয়ায় গ্রেফতার ১২ বাংলাদেশি

|

আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ার একটি কার ওয়াশের দোকানে অভিযান চালিয়ে ১২ বাংলাদেশিকে গ্রেফতার করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। গ্রেফতারকৃত সকলের বয়স ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে। মঙ্গলবার ( ৯ জুলাই) স্থানীয় সময় দুপুর ১২টায় সেলাঙ্গর রাজ্যের পেটালিং জায়া এক্সপ্রেসওয়ে এলাকার একটি পেট্রোল স্টেশনের পাশে কারওয়াশ দোকান থেকে তাদের গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক রুসলীন জুসোহ এক বিবৃতিতে বলেছেন, ৯ জুলাই পুত্রজায়া ইমিগ্রেশন হেডকোয়ার্টার থেকে মোট ১৭ জন অফিসারের সমন্বয়ে একটি অভিযান পরিচালিত হয়। সেই অভিযানে কারওয়াশে কর্মরত অভিবাসীদের কাগজপত্র পরীক্ষা করেন তারা। এসময় গ্রেফতারকৃত সবাই বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়।

গ্রেফতারকৃতদের মালয়েশিয়ান ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ এর ধারা ৬(১)(সি) এর অধীনে দেশটিতে প্রবেশের জন্য বৈধ পাসপোর্ট বা নথি নেই। তারা ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এর রেগুলেশন ৩৯(বি) লঙ্ঘন করেছে অর্থাৎ পাসপোর্টের শর্ত ভঙ্গ করেছে।

উল্লেখ্য, যারা অবৈধভাবে অবস্থান করে এবং পাসপোর্টের অপব্যবহার করে, তাদের বিরুদ্ধে জেআইএম কোনো আপোস করবে না বলে জানানো হয়। অবৈধ অভিবাসীকে নিয়োগ ও সুরক্ষা দেয় এমন এমন নিয়োগকর্তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছেন ইমিগ্রেশন বিভাগের পরিচালক রুসলীন জুসোহ।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply