নির্বাচনি দৌড় থেকে বাইডেনকে সরে দাঁড়ানোর আহ্বান ক্লুনির

|

আগামী নভেম্বরে অনুষ্ঠিতব্য ৬০তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের লড়াই থেকে জো বাইডেনকে সরে দাঁড়াতে বললেন হলিউড অভিনেতা ও ডেমোক্রেটদের অন্যতম দাতা সদস্য জর্জ ক্লুনি। নিজেকে আজীবনের জন্য ডেমোক্রেট সমর্থক দাবি করা এই হলিউড অভিনেতা গত মাসেই বাইডেনের নির্বাচনের জন্য বিপুল অঙ্কের তহবিল সংগ্রহ করেছিলেন। খবর, বিবিসির।

ক্লুনি বলেন, প্রেসিডেন্ট হিসেবে গত চার বছরে বেশকয়েকটি লড়াইয়ে জিতলেও, এখন বয়সের সাথে লড়াই করার সাধ্য তার নেই। বাইডেন আগামী নির্বাচনে জিততে পারবে না বলেও সাফ জানান তিনি। আর তাই ৮১ বছর বয়সী এই নেতাকে সরে যাওয়ার আহ্বান জানান ক্লুনি। গত ২৭ জুন, প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের সাথে টিভি বিতর্কে নাস্তানাবুদ হওয়ার পর থেকেই বাইডেনের সরে যাওয়ার দাবি জোরালো হচ্ছে। অনেক ডেমোক্রেট নেতাই এখন নতুন প্রার্থী চাচ্ছেন।

দ্য নিউ ইয়র্ক টাইমস পত্রিকায় মতামত বিভাগে এই হলিউড অভিনেতা লেখেন, আমি জো বাইডেনকে একজন সিনেটর, ভাইস প্রেসিডেন্ট এবং প্রেসিডেন্ট হিসাবে ভালোবাসি। আমি তাকে বন্ধুও মনে করি। তার ওপর আমার বিশ্বাস আছে। কিন্তু গত ১৫ জুনের অর্থ সংগ্রহ অনুষ্ঠানে তিনি যে বাইডেনকে দেখেছেন সে ২০১০ সালের বাইডেন, এমনকী ২০২০ সালের বাইডেনের মতোও ছিল না বলে ক্লুনি উল্লেখ করেন। তিনি বলেন, বাইডেন হচ্ছেন সেই একই মানুষ যাকে আমরা সবাই ২৭ জুনের নির্বাচনি বিতর্কে দেখেছি। এটি বয়সের ব্যাপার। আমরা এই প্রেসিডেন্টকে নিয়ে নভেম্বরের নির্বাচনে জিততে পারব বলে মনে হয় না।

উল্লেখ্য, নির্বাচনী বিতর্কে হারার পর থেকেই গত কয়েকদিনে বাইডেন তীব্র সমালোচনার মুখে পড়েছেন। এমনকি ডেমোক্র্যাটদের উদ্বেগ নানাভাবে চেষ্টা করেও কমাতে পারছেন না তিনি। তাই নির্বাচনি দৌড় থেকে তার সরে যাওয়ার আহ্বান ক্রমেই জোরালো হচ্ছে দলের ভেতর থেকেই।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply